গৌরীপুরে নারায়ণগঞ্জ ফেরত শ্রমিকদের বাড়িতে লাল নিশান

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 19:42:31

করোনাভাইরাস পরিস্থিতিতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত শ্রমিকদের বাড়িতে লাল নিশান টানিয়ে দিয়েছে গ্রামবাসী।

করোনা সংক্রমণ রোধে জনসচেতনতায় গ্রামবাসীর এই উদ্যোগকে সচেতন মহল স্বাগত জানালেও ক্ষুব্ধ হয়ে উঠেছেন নারায়ণগঞ্জ ফেরত শ্রমিকরা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার অচিন্তপুর ইউনিয়নের খালিয়াজুরী গ্রামের প্রায় ২৫ জন বাসিন্দা নারায়ণগঞ্জের ইটভাটায় কাজ করতো। করোনাভাইরাস পরিস্থিতিতে ইটভাটা বন্ধ হয়ে যাওয়ায় কয়েকদিন আগে রাতের আঁধারে শ্রমিকরা নিজ গ্রামে ফিরে আসে। গ্রামে ফিরে এসে তারা অবাধে চলাফেরা শুরু করে। এ ঘটনায় গ্রামবাসী শ্রমিকদের সঙ্গরোধ (কোয়ারেন্টাইন) করে ঘরে থাকতে বললে তারা নিষেধ অমান্য করে আগের মতোই চলাফেরা করতে থাকে। এই অবস্থায় শুক্রবার (১০ এপ্রিল) গ্রামবাসী ওই শ্রমিকদের বাড়িতে লাল নিশান টানিয়ে দেয়। আর এতেই ক্ষুব্ধ হয়ে উঠে তারা।

গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, গ্রামবাসীর ধারণা নারায়ণগঞ্জ ফেরত ইটভাটা শ্রমিকদের মধ্যে কোনো একজনের শরীরে করোনার উপসর্গ রয়েছে। তাই গ্রামবাসী আতঙ্কিত। বিষয়টি ইউএনও মহোদয়কে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর সাংবাদিকদের জানান, নারায়ণগঞ্জ থেকে আসা লোকজনকে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) থাকার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। নিষেধ অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর