রংপুরে গোডাউন থেকে টিসিবির পণ্য উদ্ধার, আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 12:09:49

রংপুরে একটি গোডাউন থেকে অবৈধভাবে মজুদ করে রাখাসরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের ভোজ্যতেল ও চিনি উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় লুৎফুর রহমান নামে এক ব্যবসায়ীকে আটক করা হয় ।

শনিবার (১১ এপ্রিল) বেলা ২টায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পূর্ব শালবন বোতলাপাড়া এলাকার বৈশাখী ক্লাব মোড়ে অভিযান চালায় ডিবি পুলিশ। সেখানকার মুদি দোকানদার আল-ইয়াফি স্টোরের মালিক লুৎফরের বাসায় তল্লাশি চালিয়ে টিসিবির ৫৫৪ লিটার সয়াবিন তেল ও ১০০ কেজি চিনি উদ্ধার করা হয়। যার অনুমানিক মূল্য প্রায় ৬২ হাজার ৪০০ টাকা।

এ সময় দোকানের মালিক লুৎফুর রহমানকে (৪৯) আটক করা হয়। অবৈধ লাভের জন্য বিক্রয়ের উদ্দেশ্যে টিসিবির ডিলারদের কাছ থেকে এসব পণ্য কম দামে ক্রয় করে মজুদ করে রেখেছিলেন ওই ব্যবসায়ী। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান উত্তম প্রসাদ পাঠক।

সম্প্রতি প্রাণঘাতী করোনার প্রভাবে বিপর্যস্ত গরিব-দুঃখী মানুষের জন্য সরকার টিসিবির ন্যায্যমূল্যে পণ্য ডিলারদের মাধ্যমে বিক্রয় করছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ লাভের উদ্দেশ্যে তা মজুদ করে রাখছেন। তাদের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন পুলিশ নিয়মিত অভিযান চালাচ্ছেন।

গতকাল শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় নগরীর তিনমাথা পশ্চিম খাসবাগ এলাকা থেকে ২ লাখ ৩৯ হাজার টাকা খাদ্য সামগ্রীসহ একজনকে আটক করা হয়েছে। এর আগে বুধবার (৮ এপ্রিল) রাতে পীরগঞ্জ থেকে ১০ টাকার কেজির ৯০ বস্তা চালসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর