সঙ্গরোধে থাকাদের সবজির চাহিদা মেটাচ্ছেন কাউন্সিলর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 03:40:58

করোনাভাইরাসের কারণে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকা মানুষদের মাঝে প্রয়োজনীয় সবজি ট্রাকে করে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ। ব্যতিক্রমী এই উদ্যোগের পাশাপাশি তিনি উক্ত ওয়ার্ডে জীবাণুনাশক স্প্রে করছেন নিয়মিত।

শনিবার (১১ এপ্রিল) কার্যক্রম শুরুর তৃতীয় দিনে শাহবাগ, পরীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকা, নীলক্ষেত, শিববাড়ী এলাকায় নিরাপদ দূরত্ব বজায় রেখে তিনি এই কার্যক্রম পরিচালনা করেন।

 প্রয়োজন অনুযায়ী মানুষ সবজি সংগ্রহ করছেন

সকালে বাজার থেকে কিনে ট্রাকবোঝাই করে লাউ, পেপে, বেগুন, শাক, ডাটাসহ বিভিন্ন রকমের সবজি সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থাকা মানুষদের বাড়ি বাড়ি নিয়ে যান। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী মানুষ সবজি সংগ্রহ করছেন। যার যেটা প্রয়োজন।

সংক্রমণ রোধে সরকার নিয়ম করে দিয়েছেন দুপুর ২টার পর সব দোকানপাট বন্ধ থাকবে। সকালের সময়টায় যারা ঝুঁকি নিয়ে বাজারে যাচ্ছেন না তাদের জন্য বিনামূল্যে এই সহযোগিতার ব্যবস্থা করেছেন এই কাউন্সিলর।

বিনামূল্যে সবজি দিচ্ছেন কাউন্সিলর আসাদ

আসাদুজ্জামান আসাদ বলেন, আমি সবার জন্যই এই সহযোগিতার ব্যবস্থা করেছি। বিশেষ করে যারা বাজারে যেতে পারছে না। বাজারে জনসমাগম বেশি থাকে আর সংক্রমিত হবার সম্ভাবনা সেখানে বেশি। তাই মানুষ যেন একটু কষ্ট করে হলেও কিছুদিন বাজারে যাতায়াত থেকে বিরত থাকে তার জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। এছাড়া হাত ধোঁয়ার সাবান ও বাচ্চাদের জন্য বিস্কুট বাসায় বাসায় বিতরণ করছি।

তিনি আরও বলেন, ২১ নং ওয়ার্ডের কেউ যেন অভুক্ত না থাকে এমন সংকল্প থেকে টানা ১৭ দিন অসহায় মানুষদের মাঝে রান্না করা খাবারের ব্যবস্থা চালু রেখেছিলাম। কিন্তু রান্না করা খাবার পরিবেশন খুব রিস্ক। ছিন্নমূল মানুষেরা প্রচন্ড হুড়োহুড়ি করে। তাই এখন বন্ধ রেখেছি। কিন্তু নিয়মিত বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক স্প্রে এখনো চলমান রেখেছি ।

এ সম্পর্কিত আরও খবর