লালমনিরহাটে দাম বেশি রাখাসহ নানা অপরাধে ১২৫ জনের জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-30 16:15:41

করোনাভাইরাসের এ দুর্যোগকালে লালমনিরহাটে গত ২৪ ঘণ্টায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেশি রাখাসহ বিভিন্ন অপরাধে ১২৫ জনকে মোট ৬৪ হাজার ২৩০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে রোববার (১২ এপ্রিল) সকাল ৯টায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহ. রাশেদুল হক প্রধান জানান, গত ২৪ ঘণ্টায় জেলার পাঁচ উপজেলার বিভিন্ন স্থানে ১২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এছাড়া নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তিদের ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে বাড়তি দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করছিলেন অনেক ব্যবসায়ী। খবর পেয়ে লালমনিরহাটের পাঁচটি উপজেলার হাট-বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। তাছাড়া করোনাভাইরাসের বিস্তার রোধে জারি করা আদেশ অমান্য করে মাস্ক না পরা ও অকারণে ঘোরাফেরা করার কারণে কয়েকজনের নামে মামলা দেওয়া হয়। এসব অভিযানে বিভিন্ন অপরাধে ১২৫ জনকে মোট ৬৪ হাজার ২৩০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে নিয়মিত, ছবি: বার্তা২৪.কম

সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করবেন। নারায়ণগঞ্জ থেকে যারা বাড়িতে এসেছেন, তাদের বাড়িতে থাকার অনুরোধ করছি।

 

এ সম্পর্কিত আরও খবর