তরুণদের উদ্যোগে ৪০০ কর্মহীন পরিবার পেল খাদ্য সহায়তা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 02:22:31

করোনার প্রভাবে রংপুরে দিশেহারা হয়ে পড়েছে কর্মহীন অসহায় দিনমজুর পরিবারগুলো। দুই বেলা দুই মুঠো খাবারের নিশ্চয়তার অভাবে তাদের কেউই ঘরে থাকছের না। জীবনের ঝুঁকি নিয়ে বের হচ্ছেন ঘরের বাইরে। এমন দরিদ্র ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়িয়েছেন নগরীর মুসলিমপাড়ার তরুণরা।

৪০০ দরিদ্র, দিনমজুর ও কর্মহীন পরিবারকে মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন তারা। এছাড়া এ তরুণদল নিজেদের ব্যক্তিগত অর্থায়নে এলাকার ১০০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে।

ফটোসেশন ছাড়াই রোববার (১২ এপ্রিল) কর্মসূচির প্রথম ধাপে ৪০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এ সময় নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে সহায়তা গ্রহণকারীদের হাত স্যানিটাইজার দিয়ে ধোয়ার ব্যবস্থা করা হয়। 

চাল-ডালের এসব প্যাকেট হতদরিদ্রদের মধ্যে বিতরণ করেন তরুণরা, ছবি: বার্তা২৪.কম

সেবামূলক এ কর্মসূচির উদ্যোক্তা জাহাঙ্গীর আলম ও গোলাম মোস্তফা হিরা জানান, তাদের এলাকাতে দিনমজুর, শ্রমিক, অসহায় ও নিম্নআয়ের কর্মহীন অনেকের হাতে সরকার বা সিটি করপোরেশনের দেওয়া সহায়তা পৌঁছায়নি। এ পরিস্থিতিতে মানবিক বিবেচনা থেকে স্থানীয় ও আশপাশের এলাকার কিছু তরুণ মিলে সবার ব্যক্তিগত অর্থায়নে এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছেন। রোববার দুপুরে বিতরণ কর্মসূচির প্রথম ধাপে ৪০০ পরিবারকে একটি করে খাদ্য সামগ্রীর প্যাকেট দেওয়া হয়। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, আলু, সাবান রয়েছে।

এ উদ্যোগ অব্যাহত রাখার কথা জানান এ কর্মসূচির সমন্বয়কারী সফুরা ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আফসার হোসেন আতিক। এ সময় সমাজের বিত্তবানদের করোনাক্রান্তিতে হতদরিদ্র কর্মহীন মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর