নাটোরে চাল চুরির অভিযোগে আ.লীগের ২ নেতা বহিষ্কার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-09-01 19:34:05

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নে পরপর দুদিন ১০ টাকা কেজি দরের চাল চুরি ও আত্মসাতের ঘটনায় জড়িত ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। তারা হলেন স্থানীয় ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহিন শাহ এবং একই ইউনিয়ন কমিটির বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আওয়াল স্বপন।

রোববার (১২ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন।

তিনি জানান, নৈতিক স্খলন ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহিন ও স্বপনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কোনো চাল চোরের স্থান সিংড়া উপজেলা আওয়ামী লীগে হবে না।

প্রসঙ্গত, গত ৭ এপ্রিল সুকাশ ক্লাবে ১৩ বস্তা চাল মজুদ ও বগুড়ায় বিক্রির সময় সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন একই ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে আরও ৪৮ বস্তা চালসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন এবং চাল ক্রেতা রহমত আলীকে আটক করে এক মাসের দণ্ডাদেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। এ ঘটনার পাঁচ দিন পর শাহিন ও স্বপনকে দল থেকে বহিষ্কার করা হল।

এ সম্পর্কিত আরও খবর