মাদারীপুরের কালকিনি ও রাজৈর উপজেলা লকডাউন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর | 2023-08-30 02:40:37

করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ায় মাদারীপুরের কালকিনি ও রাজৈর উপজেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রোববার (১২ এপ্রিল) দুপুরে করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া গত ২০ মার্চ থেকে জেলার শিবচর উপজেলাটি করোনাভাইরাস সংক্রমণে ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে ঘোষণা করা হয়।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, গত শনিবার মাদারীপুর জেলার কালকিনি ও রাজৈর উপজেলায় করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে রোববার দুপুরে করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক উপজেলা দুটি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া সভায় আরও কিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে সেগুলোর মধ্যে বেলা ১১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকবে এবং নির্দেশনা মোতাবেক দূরত্ব বজায় রেখে বাজারে অবস্থান করতে হবে। প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি ঘরের বাইরে বের হতে পারবে না।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, মাদারীপুরে এ পর্যন্ত ১৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে শিবচর উপজেলায় ১৫ জন, সদর, রাজৈর ও কালকিনি উপজেলায় একজন করে। সর্বশেষ মাদারীপুর জেলায় আক্রান্ত পাঁচজনের মধ্যে নারায়ণগঞ্জ থেকে আসা তিনজন।

এদিকে, লকডাউন ঘোষণার পর থেকেই কালকিনি ও রাজৈর উপজেলাসহ জেলাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে জনসমাগম ও যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা লক্ষণীয়।

এ সম্পর্কিত আরও খবর