রমেকের নতুন ৮০ নমুনায় করোনা আক্রান্ত নেই

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:17:39

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবরেটরিতে অষ্টম দফায় ৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

রোববার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত রমেকের করোনা টেস্ট ল্যাবরেটরিতে আরও ১০১টি নমুনা সংগ্রহ হয়েছে। এসব নমুনার পরীক্ষা-নিরীক্ষা চলছে।

বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন রমেকের অধ্যক্ষ ডা. প্রফেসর একেএম নূর-উন-নবী লাইজু।

করোনাভাইরাসে আক্রান্ত/সন্দেহভাজন রোগীদের চিকিৎসা ব্যবস্থাপনা ও সংক্রমণ প্রতিরোধ বিষয়ক টাস্কফোর্সের প্রধান এই কর্মকর্তা জানান, গতকাল শনিবার সংগ্রহ হওয়া ৮০টি নমুনার পরীক্ষা-নিরীক্ষার ফল আজ বিকেল সাড়ে ৪টায় ঢাকায় স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। নতুন এই ৮০টির মধ্যে কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

অন্যদিকে শনিবার রমেকের করোনা টেস্ট ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ঠাকুরগাঁওয়ের হরিপুরের দুইজন এবং পীরগঞ্জের একজন রয়েছেন।

এছাড়াও গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নীলফামারীর ডিমলা এবং লালমনিরহাট সদরের একজন করোনা শনাক্ত হয়েছেন। এদের একজনের বয়স ৫৭ বছর। আর বাকি ৫ জনের বয়স ১৭ থেকে ৩১ বছরের মধ্যে। এদের মধ্যে ওই বৃদ্ধ ছাড়া বাকি পাঁচজন ঢাকা ও নারায়ণগঞ্জফেরত।

গত শুক্রবার পরীক্ষা করা ৯৩ জনের মধ্যে কারো শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। বৃহস্পতিবার ষষ্ঠ দফায় ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একজনের করোনা শনাক্ত হয়। তিনি নীলফামারীর সৈয়দপুরের কালীঘাট মধুপুর এলাকার বাসিন্দা। তিনিও নারায়ণগঞ্জফেরত।

এছাড়াও চতুর্থ দফায় পরীক্ষা করা ৫৬টির মধ্যে একজনের শরীরে করোনা শনাক্ত হয়। তিনি রংপুরের মিঠাপুকুরের বালারহাট খন্দকারপাড়ার একজন ছাত্র। এর আগে তৃতীয় দফায় ৫৩টি নমুনা পরীক্ষা করে নীলফামারী কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়।

এছাড়াও দ্বিতীয় দফায় ২৭টি ও ল্যাবের আনুষ্ঠানিকতার দিনে সংগ্রহ করা ৪২টি নমুনার পরীক্ষায় কেউ করোনা শনাক্ত হয়নি।

করোনা আক্রান্ত/সন্দেহজনক মনে হলে চিকিৎসা সেবার জন্য রংপুর জেলার রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে।

এছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হটলাইনে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর