ফোর্সে আত্মবিশ্বাস আর জনগণের আস্থা অর্জনই ছিল চ্যালেঞ্জ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 01:33:47

আমি যখন র‍্যাবের দায়িত্বে আসি। তখন নারায়ণগঞ্জের ঘটনায় র‍্যাব কিছুটা সংকটে ছিল। র‍্যাব ফোর্সের মধ্যে আত্মবিশ্বাস আর জনগণের মধ্যে আস্থার জায়গা তৈরি করাই ছিল সে সময়ের আমার চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন র‍্যাবের বিদায়ী মহাপরিচালক বেনজীর আহমেদ।

সোমবার (১৩ এপ্রিল) র‍্যাব ফোর্স থেকে বিদায়ের প্রাক্কালে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

র‍্যাবের এই মহাপরিচালক বলেন, আমি র‍্যাবের দায়িত্ব নেওয়ার পর কতটা সফল হয়েছি, ব্যর্থ হয়েছি সেটা আমার ডিপার্টমেন্টের কর্মকর্তা আর আপনারা গণমাধ্যমই ভাল বলতে পারবেন। তবে যে সময়টাতে আমি র‍্যাবের দায়িত্ব বুঝে নেই। তখন ফোর্স এর মধ্যে আত্মবিশ্বাস বাড়ানো আর জনগণের মধ্যে র‍্যাবের প্রতি আস্থার জায়গা তৈরি করা ছিল আমার চ্যালেঞ্জ।

বেনজীর আহমেদ বলেন, র‍্যাবের মধ্যে শৃঙ্খলা ফেরাতে আমি শূন্য সহনশীলতা বলবৎ রেখেছিলাম। সবার মাথায় এটা দেবার চেষ্টা করেছিলাম। কোন এলিট ফোর্সের সদস্যরা অপরাধের সঙ্গে জড়াতে পারে না।

র‍্যাবের ডিজি বলেন, আমরা আর দশটা কাজ যাই করি না কেন, জঙ্গি দমন থেকে আমাদের দৃষ্টি কখনো সরাইনি। তবে আমাদের অন্য ভালো কাজের মধ্যে সুন্দরবনে বনদস্যু মুক্ত, গুজব প্রতিরোধে ব্যবস্থা, প্রশ্নপত্র ফাঁসরোধ অন্যতম।

আর জঙ্গি দমনে কি করেছি সেটা হলি আর্টিজানের পর থেকে আপনারা দেখেছেন।

বেনজীর বলেন, আগামীকাল বাংলা নববর্ষ। এবারের নববর্ষের মেজাজ একেবারেই ভিন্ন। করোনার ক্রাইসিস মুহূর্তে আমি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করছি এবং সামাজিক তথা শারীরিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর