বরিশালে সরকারি চাল বিক্রি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ আটক ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-09-01 10:32:39

বরিশালে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল কালোবাজারি করে অন্যত্র বিক্রির অভিযোগে বরিশাল স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতিসহ দুইজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে প্রত্যেককে ২০ হাজার করে আর্থিক জরিমানাসহ অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে গৌরনদী উপজেলার নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান আটককৃতদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করে জেল-জরিমানা প্রদান করেন৷  

দণ্ডপ্রাপ্তরা হলেন, গৌরনদী উপজেলার স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও খাদ্যবান্ধব কর্মসূচির খাঞ্জাপুর ইউনিয়ন ডিলার প্রদীপ দত্ত(৫০) ও একই উপজেলার বাকাই বাজারের চাল ব্যবসায়ী পংকজ সাহা (৩২)।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে, সোমবার (১৩ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে গৌরনদী থানা পুলিশ উপজেলার বাকাই বাজারে অভিযান চালায়। পরে বাকাই বাজারের চাল ব্যবসায়ী পংকজ সাহার দুটি গুদাম থেকে এ কর্মসূচির ৫৫ বস্তা সরকারি চাল উদ্ধার করে থানায় নিয়ে জব্দ এবং তাদেরকে আটক করা হয়।

জেল-জরিমানার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, এ ঘটনায় দুর্যোগ ব্যবস্থাপনা আইন,২০১২ এর ৩৯ ধারা ভঙ্গ করে দুর্যোগ ব্যবস্থাপনার কাজে ব্যবহৃতব্য সম্পদের মজুদ ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে এ জেল জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর