মুক্তাগাছায় ৩২ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-31 16:20:18

ময়মনসিংহের মুক্তাগাছায় দুটি ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরের ৩২ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলার দাওগাঁও ইউনিয়নের চন্দনীআটা ও মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে তারাটী ইউনিয়নের বিরাশি গ্রাম থেকে এসব চাল উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান। এ সময় তারাটী ইউনিয়নের ওএমএস চালের ডিলার শফিকুল ইসলাম বিপ্লবের স্ত্রী ফারজানা আক্তার বেলীকে আটক করা হয়েছে।

আবিদুর রহমান জানান, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের চাল বিক্রি বন্ধের পরও বিরাশি গ্রামের ডিলার শফিকুল ইসলাম বিপ্লব তার বাড়ির রান্নাঘর, রান্নাঘরের পেছনের জঙ্গল ও ঘরের বিভিন্ন স্থানে ২১ বস্তা চাল লুকিয়ে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে ওই বাড়িতে অভিযান চালিয়ে ২১ বস্তা চাল উদ্ধার করা হয়। এছাড়া বুধবার উপজেলার দাওগাঁও ইউনিয়নের চন্দনীআটা গ্রামের বেগমের বাড়ি থেকে ১১ বস্তা চাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এ চাল সংশ্লিষ্ট এলাকার ডিলার গুলাশান মিয়ার।

তিনি আরও জানান, মুক্তাগাছার বিভিন্ন এলাকায় হতদরিদ্রদের জন্য বরাদ্দ ১০ টাকা কেজির চাল ডিলাররা লুকিয়ে ফেলেছে, এমন অভিযোগের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। এর সঙ্গে জড়িত ডিলারদেরও খোঁজা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর