কালোবাজারে চাল বিক্রি, ডিলারসহ গ্রেফতার ৩

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-27 01:30:35

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির অভিযোগে ময়মনসিংহের গৌরীপুরে ডিলারসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলার বোকাইনগর ইউনিয়নের কালীবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় পুলিশ ১৭০ কেজি চাল জব্দ করে।

জানা গেছে, বৃহস্পতিবার উপজেলার বোকাইনগর ইউনিয়নের কালীবাড়ি গ্রামের বাসিন্দা রিয়াজ মিয়া (২০) ও মহেষ রাজবর (৪৫) নামের দুইজনকে কালীবাড়ি বাজার থেকে খাদ্যবান্ধব কর্মসূচির চাল প্লাস্টিকের বস্তায় ভরে বাড়ি নিয়ে যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন ঘটনাস্থলে এসে দুজনকে গ্রেফতার করেন। চালের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে ওই দুজন জানান বোকাইনগর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মাহবুবুর রহমান শাহিন (৪৫) ও বোকাইনগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য স্বপন মিয়ার কাছ থেকে চালগুলো আনা হয়েছে। এরপর পুলিশ অভিযান চালিয়ে কালীবাড়ি থেকে ডিলার শাহীনকে গ্রেফতার করে।

ডিলার মাহবুবুর রহমান শাহীন বলেন, ইউপি সদস্য স্বপন মিয়া মহেষকে ১৮টি কার্ড দিয়ে পাঠায়। সেই কার্ডের চাল ক্রয় করেছে রিয়াজ।

এদিকে কালোবাজারে চাল বিক্রির ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিপ্লব কুমার সরকার বাদী হয়ে রিয়াজ মিয়া, মহেষ রাজাবর ও মাহবুর রহমান শাহীন ও স্বপন মিয়াকে আসামি করে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চত করে বলেন, মামলার ৪ আসামির মধ্যে স্বপন মিয়া ছাড়া তিনজনকে গ্রেফতার করা হয়েছে। স্বপনকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর জানান, ঘটনাস্থল থেকে ১৭০ কেজি চাল জব্দ করা হয়েছে। তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর