নাঙ্গলকোটে পল্লী চিকিৎসকের বাড়ি লকডাউন, ১১ জনের নমুনা সংগ্রহ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-31 11:47:23

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কুমিল্লার নাঙ্গলকোটে এক পল্লী চিকিৎসকের বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া করোনা সন্দেহে ওই পল্লী চিকিৎসকসহ তার পরিবারের ১১ জন সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন বিশ্বাস।

জানা গেছে, ওই পল্লী চিকিৎসকের বাড়ি উপজেলা দৌলখাঁড় ইউনিয়নের হাজীর বাম গ্রামে। তিনি ওই গ্রামের পল্লী চিকিৎসক। কিছুদিন আগে নোয়াখালীর সেনবাগ উপজেলার উন্দানিয়া গ্রামের এক রাজমিস্ত্রিকে জ্বর ও সর্দির চিকিৎসা দেন তিনি। গত রোববার ওই রাজমিস্ত্রি মারা যান। পরে করোনা সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। সেখান থেকে তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে এই খবর জানার পরপরই বৃহস্পতিবার সন্ধ্যায় ওই বাড়িটি লকডাউন করে দেন নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন বিশ্বাস।

নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দেব দাস জানান, পল্লী চিকিৎসকসহ তার পরিবারের ১১ জন সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর