মোবাইলফোনে ম্যাসেজ পেয়ে ত্রাণ নিয়ে হাজির ইউপি চেয়ারম্যান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:31:56

দেশের বিভিন্ন প্রান্তের ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে যখন সরকারি চাল আত্মসাতের অভিযোগ আসছে তখন নিজ ঘরের চাল বিতরণ করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন নোয়াখালির বেগমগঞ্জের ৪ নং আলাইয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান। সরকারি ত্রাণ ছাড়াও নিজ পরিবারের পক্ষ থেকে ইউনিয়নের সাতশত পরিবারকে চাল এবং আলু মিলে গড়ে আট কেজি খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

চলমান করোনা পরিস্থিতিতে তিনি এসব ত্রাণ ব্যক্তি উদ্যোগে বিতরণ করছেন তিনি।

এ বিষয়ে আনিসুর রহমান জানান, আমি আমার ইমো, ফেসবুক এবং এসএমএস সবার জন্য উন্মুক্ত করে দিয়েছি। অনেক পরিবার আছে চক্ষু লজ্জা, সামাজিক মান সম্মানের ভয়ে কারও কাছে চাইতে পারেন না। তারা আমাকে ম্যাসেজ পাঠায়, ফোন করে। তখন আমি রাতের বেলায় তাদের দ্বারে খাবার পৌঁছে দেই।

সরকারি ত্রাণ কি পরিমাণ পেলেন এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান জানান, আমার ইউনিয়নের জন্য ২ টন সাতশত আশি কেজি চাল পাই যা আমি ২০ কেজি করে ১৩৯ পরিবারের মাঝে বণ্টন করে দিয়েছি। আমাদের সবাইকে একদিন মরতে হবে এবং আল্লাহর দরবারে জবাবদিহি করতে হবে। যখন ইউপি চেয়ারম্যানকে চাল চোর বলে তখন কিন্তু আমিও বাদ যাই না। তাই আমি এদের সর্বোচ্চ শাস্তি এবং দল থেকে বহিষ্কারের জোর দাবি জানাই। প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন তিনি যেন আমার ইউনিয়নের প্রতি ভাল নজর রাখেন এবং এলাকার বিত্তবানরা যদি নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসেন তা হলে আমাদের এই পরিস্থিতি মোকাবেলা করতে আর হিমশিম খেতে হবে না।

এ সম্পর্কিত আরও খবর