রংপুরে সাঁওতালসহ ১৫'শ পরিবারকে ত্রাণ প্রদান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-20 03:22:52

রংপুরে করোনার প্রভাবে মানবেতর জীবন কাটানো ১৫'শ পরিবারকে সরকারি খাদ্য সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। গেল ২৪ ঘণ্টায় রংপুর মহানগরসহ জেলার বিভিন্নস্থানে আদিবাসী সাঁওতাল পরিবার ও কর্মহীন হকার, নরসুন্দর, মুচি, রিকশা-ভ্যান চালকসহ হত-দরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (১৭ এপ্রিল) সকালে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান এ তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, কোভিড-১৯ মোকাবিলায় জেলা ও উপজেলা পর্যায়ে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল থেকে রাত পর্যন্ত ১৫০০টি পরিবারের মধ্যে সরকারি ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এর মধ্যে সকালে নগরীর বাস টার্মিনাল এলাকায় ৪০০ মটর শ্রমিকের মাঝে ত্রাণ সামগ্রী দেয়া হয়।

ওই দিন বিকেলে দর্শনা, সোডাপীর, লালবাগ এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে অটো শ্রমিকদের মাঝে ৯৫ বস্তা ত্রাণ বিতরণ করা হয়। এছাড়াও জেলা প্রশাসনের হট-লাইনে এবং ৩৩৩ নম্বরের মাধ্যমে সাহায্য প্রার্থীদের খাদ্য সহায়তা বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

আসিব আহসান আরও জানান, কাউনিয়া উপজেলা প্রশাসনের মাধ্যমে ৫০ জন মুচি, ৬৫ জন হকার, ৮ জন নকলনবিশকে ত্রাণ সহায়তা দেয়া হয় । পীরগাছার ইটাকুমারী ইউনিয়নে ১৬০টি আদিবাসী সাঁওতাল পরিবারসহ ২৫০টি কর্মহীন হত-দরিদ্র পরিবার এবং তারাগঞ্জের কুর্শা ইউনিয়নে কর্মহীন ৪০০ জনের মাঝে নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করা হয়েছে।

তিনি জানান, এসময় সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে উদ্বুদ্ধ করা হয়। পাশাপাশি সরকারি বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নগরীর পরশুরাম বুড়ির হাট বাজার, আমাশু কুকরুল, ময়নাকুঠি, জলছত্র, নীলকণ্ঠ এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ৩টি মামলা দায়ের করা হয়।

এ সম্পর্কিত আরও খবর