খাটের নিচে তেলের খনি, নেপথ্যে জাসদ নেতা ফারুক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:55:30

রংপুরে এক ব্যবসায়ীর বাড়ির বক্স খাটের নিচ থেকে উদ্ধার হওয়া টিসিবির এক হাজার ২৩৮ লিটার ভোজ্যতেল কালোবাজারে বিক্রির হোতা জাসদ নেতা ফারুক আহমেদ। তিনি রংপুর মহানগর জাসদের (ইনু) সাধারণ সম্পাদক এবং টিসিবির তালিকাভুক্ত ডিলার।

এদিকে মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে অভিনব কায়দায় খাটের নিচে রাখা টিসিবির তেল উদ্ধার হওয়ার পর থেকে আত্মগোপনে গেছেন ফারুক আহমেদ। তবে এই জাসদ নেতার কালোবাজারী ব্যবসার সহযোগী হানিফ মিয়া ও লাল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া দুই সহযোগী প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই অবৈধ কারবারির নেপথ্যে থাকা টিসিবির ডিলার ফারুক আহমেদের নাম জানিয়েছেন। এমনটাই দাবি করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী।

তিনি জানান, গত বুধবার (১৫ এপ্রিল) রাতে নগরীর ১৭ নং ওয়ার্ডের মধ্য পার্বতীপুর ঈদগাহমাঠ সংলগ্ন এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে টিসিবির ১২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। ওই দিন অভিযানের সময় হানিফ মিয়াসহ মালামাল সরবরাহকারী লাল মিয়াকে গ্রেফতার করা হয়।

ঘটনার পরের দিন বৃহস্পতিবার (১৬ এপ্রিল) টিসিবির তেল কালোবাজারে বিক্রি ও মজুতের অভিযোগে ডিলার ফারুক আহমেদসহ গ্রেফতার দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান  ওসি রাজেশ কুমার চক্রবর্তী।

টিসিবির রংপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) সুজা-উদ্দৌল্লা সরকার নিজে বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

এদিকে আত্মগোপনে থাকা ডিলার ফারুক আহমেদকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তার সহযোগী হানিফ ও লালকে কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর