রংপুর বিভাগের ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা

রংপুর, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 20:15:31

রংপুর: সামাজিক প্রতিবন্ধকতা ও প্রতিকূলতার সঙ্গে যুদ্ধ করে প্রতিষ্ঠিত রংপুর বিভাগের ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে আরডিআরএস বাংলাদেশ রংপুর ভবনের বেগম রোকেয়া মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুর বিভাগীয় প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মিনু শীলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (উপ-সচিব) শাহনওয়াজ দিলরুবা খান।

বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ বলেন, জয়িতারা বাংলাদেশের বাতিঘর। তাদের কাছে বাংলাদেশ আজ অনেক কিছু পেয়েছে। আগামীতেও জয়িতাসহ আমাদের নারীরা বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাবে।

তিনি আরও বলেন, বর্তমান প্রজন্মের ছেলে মেয়েরা কষ্ট কী বুঝে না। তারা এখন উন্নত দেশে, উন্নত পরিবেশে, উন্নত যোগাযোগ ব্যবস্থায় থাকছে। এখনকার সন্তানদের আমাদের মতো মাইলের পর মাইল হেঁটে স্কুল কলেজে যেতে হয় না। এখনকার সন্তানরা ভার্চুয়াল জগতে বাস করছে। তাদেরকে জীবন-সংগ্রাম কী তা উপলব্ধি করতে হবে। জয়িতাদের মতো সমাজকে আলোকিত করতে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী রংপুরের তারাগঞ্জ উপজেলার মিনারা খাতুন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফল দিনাজপুর জেলার পার্বতীপুরের রেজিনা খাতুন, সফল জননী হিসেবে কুড়িগ্রামের রৌমারী উপজেলার নূরজাহান বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে অদম্য প্রচেষ্টায় নতুন জীবনে ফিরে আসা উদ্যোক্তা ঠাকুরগাঁও জেলার জগন্নাথপুরের আকলিমা বেগম এবং সমাজ উন্নয়ন ও নারীর কর্মসংস্থান সৃষ্টি ক্যাটাগরিতে গাইবান্ধা সদর উপজেলার নূর আকতার বানুকে রংপুর বিভাগের শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ক্রেস্ট, সম্মাননা স্মারক ও উত্তরীয় পরিয়ে সংবর্ধনা দেয়া হয়।

এ বছর জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমে রংপুর বিভাগের আট জেলা থেকে পাঁচ ক্যাটাগরিতে ৪০ জন জয়িতাকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। পরে বিচারকদের পর্যবেক্ষণ ও অনুসন্ধান শেষে চূড়ান্ত পর্বে ১০ জন মনোনীত হয়। সেই দশজনের মধ্য থেকে বৃহস্পতিবার বিচারকরা শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ৫ জনের নাম ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর