ত্রাণ চাওয়ায় ছাত্রলীগ নেতাকে পিটিয়েছে ইউপি চেয়ারম্যানের সমর্থকরা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-24 13:54:03

নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নের তেলোগ্রামে ত্রাণ চাওয়ায় উজ্জ্বল হোসেন নামের এক ছাত্রলীগ নেতাকে হকিস্টিক দিয়ে পিটিয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সমর্থকরা। উজ্জ্বল চান্দাই ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

অভিযোগ উঠেছে, ইউনিয়ন পরিষদ থেকে ত্রাণ না পেয়ে নিজের ও এলাকার মানুষের জন্য উপজেলা চেয়ারম্যানের নিকট ত্রাণ চেয়ে তালিকা প্রস্তুত করায় ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান খেচুর লোকজন উজ্জ্বলের ওপর হামলা চালিয়েছে। তবে অভিযুক্তদের দাবি, উজ্জ্বল মাদকাসক্ত। সে গরু চুরির ঘটনার সাথে জড়িত। এ ব্যাপারে প্রতিবাদ করায় ফেসবুকে ইউপি চেয়ারম্যানকে ‘চাল চোর’ লিখে পোস্ট দেয় উজ্জ্বল। তবে তারা উজ্জ্বলের ওপর হামলার সাথে জড়িত নন।

গত ১৫ এপ্রিল বুধবার রাতে এ ঘটনা ঘটে। উজ্জ্বল একই এলাকার মৃত সাইফুল মোল্লার ছেলে।

উজ্জ্বলের অভিযোগ, তাদের ৬ নং ওয়ার্ডে শতাধিক কর্মহীন মানুষ ত্রাণবঞ্চিত। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান খেচুকে জানানো হলেও ত্রাণ পাওয়া যায়নি। উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর নিকট ত্রাণ চাইলে তিনি নিজ উদ্যোগে প্রতি ওয়ার্ডে ১০ থেকে ২০ জনের একটি তালিকা চান। এই তালিকা তৈরির ব্যাপারটি ভালোভাবে নেননি ইউপি চেয়ারম্যান। ১৫ এপ্রিল বুধবার তালিকার কাজ শেষ করে সন্ধ্যায় বাড়িতে খেতে বসে উজ্জ্বল। এসময় ইউপি চেয়ারম্যানের ছেলে পিয়াস সরকারের নেতৃত্বে স্থানীয় ইউপি সদস্য বাবুল হোসেন, এহিয়া আলম, টিক্কা সরকার, শোভনসহ ১০ থেকে ১৫ জনের একটি দল তার বাড়িতে প্রবেশ করে। এসময় তাকে হকিস্টিক দিয়ে পিটিয়ে আহত করে তারা। উজ্জ্বলকে তুলে নেওয়ার চেষ্টা করলে মা রুপসী বেগম বাধা দেয়। এসময় তাকেও ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়। স্থানীয়রা তাদের চিৎকার শুনে এগিয়ে এলে দ্রুত বাড়ি ত্যাগ করে চেয়ারম্যানের সমর্থকরা।

উজ্জ্বল বলেন, আমাকে মারার পর থানা বা হাসপাতালে না যেতে হুমকি দেয় চেয়ারম্যানের লোকজন। স্থানীয় চিকিৎসকের নিকট চিকিৎসা নিয়েছি। থানায় যেতে সাহস হচ্ছে না।

এ ঘটনায় নিজ সমর্থকদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন চান্দাই ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান খেচু। তিনি বলেন, উজ্জ্বল এলাকার চিহ্নিত একজন মাদকসেবী। তাদের একটি চক্র মাদক কেনার জন্য চুরি ছিনতাইয়ের মতো একাধিক অপরাধ করেছে। সম্প্রতি গরু চুরির ঘটনার সাথে উজ্জ্বল জড়িত ছিলো। তার বিরুদ্ধে এলাকার লোকজন সরব ছিলো। লোকজন আমার কাছে গরু চুরির বিচার দেয়। সেই ক্ষোভ থেকে ফেসবুকে আমাকে ‘চাল চোর’ লিখে পোস্ট দেয় সে। এ ঘটনায় আজ থানায় জিডি করেছি। জিডি নম্বর ৫২৯। আমার মানহানির জন্য আইনের আশ্রয় নিয়েছি। আমার সমর্থকরা তার ওপর হামলা করেনি। তারা নিজেদের মধ্যে মারামারি করে আমার সমর্থকদের দোষারোপ করছে।

বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর বলেন, ছাত্রলীগ নেতা উজ্জ্বল আমার কাছে ত্রাণ চাইলে তালিকা দিতে বলি। তালিকা তৈরি করতে গিয়েই সে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করছি।

এ ব্যাপারে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ত্রাণ চাওয়ার সাথে এ ঘটনার কোনো সম্পর্ক নেই। ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি থেকেই ঘটনার সূত্রপাত। ভুক্তভোগী ও অভিযুক্ত উভয় পক্ষকেই থানায় অভিযোগ দিতে বলা হয়েছিলো। চেয়ারম্যানের পক্ষ থেকে জিডি করা হয়েছে আজ। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর