নরসিংদীতে প্রথম করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী | 2023-08-27 09:21:36

নরসিংদীর পলাশ উপজেলায় মুফতি শামীম মিয়া নামে প্রথম করোনাভাইরাস শনাক্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ১০ দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে চিকিৎসা নিয়ে করোনাকে পরাজিত করে তিনি এখন নিজ বাড়িতে।

গত শুক্রবার (১৭ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাকে করোনামুক্ত ঘোষণা করে ছাড়পত্র দেন।

জানা গেছে, মুফতি শামীম মিয়া নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। পাশাপাশি ওই কারখানার মসজিদে ইমামতিও করতেন। গত ৫ এপ্রিল করোনা উপসর্গ দেখা দেওয়ায় শামীম নিজেই ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনার নমুনা পরীক্ষার জন্য দিয়ে আসেন। পরদিন তার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

ওইদিন রাতেই পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী ডাংগা ইউনিয়নের ইসলামপাড়া এলাকা লকডাউন ঘোষণা করেন। ৭ এপ্রিল থেকে শামীম মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়। এছাড়া শামীম মিয়ার পরিবারের সদস্যদের উপজেলা সঙ্গরোধ সেন্টারে রেখে তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। তাদের রিপোর্ট নেগেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নাজমুল হক জানান, শামীম মিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়ার পাশাপাশি পরপর দু'বার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। তার রিপোর্ট নেগেটিভ বলে জানানো হয়। ফলে তাকে করোনামুক্ত ঘোষণা করে বাড়ি ফিরে যাওয়ার জন্য ছাড়পত্র দেওয়া হয়।

তিনি আরও জানান, এছাড়া জিনারদী ইউনিয়নের গাবতলী গ্রামের করোনা আক্রান্ত অপর দুই ব্যক্তির শারীরিক অবস্থাও ভালো আছে। তাদের বাড়িতে রেখেই আইসোলেশনের ব্যবস্থা করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ফারহানা আলী জানান, শামীম মিয়া সুস্থ হওয়ায় এবং তার পরিবারের সদস্যদের নমুনা নেগেটিভ আসায় বাড়ির লকডাউন প্রত্যাহার করে দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর