ওএমএসর ৬৭ বস্তা চালসহ আ.লীগ নেতা আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-08 10:26:15

রাজশাহীর গোদাগাড়ীতে দুস্থদের জন্য ওএমএসর ৬৭ বস্তা চালসহ আলাল উদ্দিন স্বপন নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করা হয়েছে। তিনি উপজেলার পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

শনিবার (১৮ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকারের নেতৃত্বে তার বাড়ি থেকে ১০ টাকা কেজির ওই চাল উদ্ধার করা হয়। তার সঙ্গে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম ও কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক শিশির কুমার কর্মকারও ছিলেন।

ইউএনও নাজমুল ইসলাম সরকার জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে সম্প্রতি দুস্থদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হলে ওএমএসর ডিলার আলাল উদ্দিন স্বপন ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ পান। রেজিস্ট্রারে তিনি দেখিয়েছেন মাথাপিছু পাঁচ কেজি করে ৪৯২ জনকে ১০ টাকা দরে চাল বিক্রি করেছেন।

তিনি আরও জানান, তাদের কাছে আসে- ডিলার আলাল উদ্দিন প্রায় ২০০ ব্যক্তির কাছ থেকে ওএমএসর কার্ড কেড়ে নিয়েছেন এবং অনেক রেজিস্ট্রারে জাল স্বাক্ষর করে ১০ টাকা কেজি দরের চাল আত্মসাৎ করেছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় একটি ঘরে ৬৭ বস্তা চাল পাওয়া যায়।

ইউএনও জানান, প্রতিটি বস্তায় পাওয়া গেছে ৫০ কেজি চাল। সরকারি বস্তা থেকে বের করে চালগুলো সাধারণ বস্তায় ভরে রাখা হয়েছিল। চালগুলো গুদামে থাকার কথা। তিনি চাল আত্মসাতের চেষ্টার অভিযোগ স্বীকারও করেছেন। অপর একজন নেতার নির্দেশে তিনি এটা করেছেন বলে জানিয়েছেন।

তিনি জানান, অভিযুক্ত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় একটি নিয়মিত মামলা করা হবে। উপজেলা খাদ্য কর্মকর্তা মামলার বাদী হবেন।

এ সম্পর্কিত আরও খবর