টেকনাফে বিজিবির সঙ্গে 'বন্দুকযুদ্ধে' ইয়াবা ব্যবসায়ী নিহত

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-09-01 09:41:25

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মো. জাফর আলম (৩০) নামে এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ২ লাখ পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, ১ রাউন্ড কার্তুজের খোসা ও ১টি কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই জন বিজিবি সদস্য আহত হয়েছেন।

শনিবার (১৮ এপ্রিল) গভীর রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ নাফ নদীর ঘোলারচড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাফর টেকনাফের সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার জবর মুল্লুকের ছেলে।

রোববার (১৯ এপ্রিল) সকালে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই সময় টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলার চড় এলাকায় শাহপরীর দ্বীপ বিওপি বিজিবির একটি নিয়মিত বিশেষ টহলদল অবস্থান নেয়। কিছুক্ষণ পর দূর থেকে একটি নৌকা নিয়ে ৩/৪ জন ব্যক্তি নাফ নদী ও সাগরের মোহনা হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে নদীর কিনারায় আসার সাথে সাথে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারীরা নৌকা থেকে নেমে সাগরের তীর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়।

পরে ওই এলাকা থেকে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।
নিহত ইয়াবা কারবারির মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর