সিলেট রেলস্টেশনের ম্যানেজারসহ ২৪ জনের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-31 13:09:09

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ৫৪ যাত্রী নিয়ে ঢাকা থেকে ট্রেন সিলেট আসায় রেলস্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমানসহ রেলওয়ের ২৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য রেলপথ মন্ত্রণালয়ে সুপারিশ করেছে সিলেট জেলা প্রশাসন।

রোববার (১৯ এপ্রিল) সকাল ১০টায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করে সিলেট জেলা প্রশাসন।

জানা গেছে, লকডাউন অমান্য করে শনিবার বিকেল ৫টায় ৫৪ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে একটি যাত্রীবাহী ট্রেন সিলেটে এসে পৌঁছায়। যদিও গত ২৪ মার্চ করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ করা হয়। এদিকে, গত ১১ এপ্রিল লকডাউন করা হয় সিলেটকে। সিলেটের বাইরে যাওয়া ও প্রবেশ দুটোই নিষিদ্ধ করা হয়। তবে সকল নিষেধাজ্ঞা অমান্য করেই যাত্রী নিয়ে ট্রেনটি সিলেট আসে।

খবর পেয়ে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়া ওইদিন রাত সাড়ে ৯টার দিকে রেল স্টেশনে উপস্থিত হন। এসময় জেলা প্রশাসনকে না জানিয়ে ট্রেন আসার কারণ সিলেট স্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমানের কাছে জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে রেলওয়ের ২৩ কর্মকর্তা ও ৩১ জন যাত্রী ওই ট্রেনে থেকে নেমেছেন বলে নিশ্চিত হন তিনি।

এদিকে, ট্রেনটি রোববার (১৯ এপ্রিল) সকাল ৮টায় রেলওয়ের ২৪ জন কর্মকর্তা নিয়ে ঢাকার উদ্দেশে সিলেট ছেড়েছে।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়া বলেন, সিলেটে ট্রেন আসবে এটা জেলা প্রশাসনকে জানাননি রেলওয়ের ম্যানেজার। এছাড়া ট্রেনে আসা ২৩ জন রেলওয়ের কর্মকর্তারাই ৩১ জন যাত্রী এনেছেন। তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের সুপারিশ করা হয়েছে।

তিনি বলেন, ট্রেনে আসা ৩১ যাত্রীদের খুঁজছি আমরা। তবে তাদের পাওয়া কঠিন।

এ বিষয়ে সিলেট রেলস্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমান জানান, ট্রেনে যাত্রী আনা আমাদের ভুল হয়েছে। সিলেটে ট্রেন আসলে জেলা প্রশাসনকে জানাতে হবে এটা আমি জানতাম না। ভেবেছিলাম এটা শুধু আমাদের বিষয়।

এ সম্পর্কিত আরও খবর