করোনা রোধে কঠোর অবস্থানে যশোর প্রশাসন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-18 17:23:17

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি আইন, নিয়ম নীতি মানতে জনসাধারণকে বাধ্য করার ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে যশোরের প্রশাসন। এ জেলায় জরুরি সেবা খাত ছাড়া কাউকে ঢুকতে কিংবা বের হতে দেওয়া হচ্ছে না। প্রবেশপথে নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে নানা ব্যবস্থা।

রোববার (১৯ এপ্রিল) সরজমিন ঘুরে দেখা গেছে, শহরের বিভিন্ন সড়কে চেক পোস্ট বসানো হয়েছে। কোনো সুনির্দিষ্ট কারণ না দেখাতে পারলে যানবাহন ফিরিয়ে দেওয়া হচ্ছে।

জানা গেছে, প্রথমদিকে করোনা সংক্রমণের ভয়ে মানুষ স্বেচ্ছায় ঘরবন্দী হলেও গত কয়েকদিন শহর ও গ্রামে সমানতালে আবার ঢিলেঢালাভাব, আড্ডা ও চলাচল বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা কঠোর হয়েছেন। অভিযান পরিচালনা করে মানুষকে ঘরে ফেরার জন্য চাপ সৃষ্টি, জটলা দেখলেই ধাওয়া করা, সরিয়ে দেওয়া এবং জরিমানা করার কাজ শুরু করেছে।

সড়কে টহল দিচ্ছে সেনাবাহিনী

এ বিষয়ে যশোর জেলা প্রশাসক মো. শফিউল আরিফ বার্তা২৪.কম-কে বলেন, ‘করোনা পরিস্থিতি বর্তমানে যশোরে অনেকটাই ভালো। তবুও সাবধানতা অবলম্বনের জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর ভূমিকা নেওয়া হচ্ছে। বিশেষ করে গ্রামে। সেখানে মানুষের আড্ডা দেওয়ার প্রবণতা বেশি। এছাড়া জেলার বিভিন্ন সড়কে অকারণে বাড়ি থেকে বে হলে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হচ্ছে। সচেতনতা সৃষ্টির জন্য প্রশাসনসহ বিভিন্ন সেক্টর কাজ করছে। একইসঙ্গে প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে ঘরবন্দী অসহায় ও কর্মহীনদের ত্রাণসাহায্য বিতরণের ব্যাপারে।’

এ সম্পর্কিত আরও খবর