ময়মনসিংহে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, গ্রেফতার ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-21 18:07:50

মোহনা টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিং বিডি'র ময়মনসিংহ প্রতিনিধি মাহমুদুল হাসান মিলনের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে জেলার ফুলপুর থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- ফুলপুর উপজেলার কাইচাপুর গ্রামের বাসিন্দা আব্দুল মোতালেব (৫৫) ও তারাকান্দা উপজেলার বালকী (নয়াপাড়া) গ্রামের বাসিন্দা তাওহিদ হাসান (৩০)।

রোববার (১৯ এপ্রিল) বিকেলে আদালতের মাধ্যমে তাদের দুজনকে কারাগারে পাঠানো হয়।  

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী এ তথ্য নিশ্চিত করে জানান, দেশের চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা অবনতির লক্ষে গ্রেফতারকৃতরা সাংবাদিক মিলনসহ কয়েকজনের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত হয়ে গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) ফেসবুকে অপপ্রচার চালায়। বিষয়টি নিয়ে সাংবাদিক সমাজে ক্ষোভের সৃষ্টি হয়। শনিবার (১৮ এপ্রিল) রাতে সাংবাদিক মাহমুদুল হাসান মিলন বাদী হয়ে ওই দু’জনের নামে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করলে অভিযান চালিয়ে রাতেই তাদেরকে গ্রেফতার করা হয়।  

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে। আজ রোববার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

এ বিষয়ে সাংবাদিক মাহমুদুল হাসান মিলন বলেন, দীর্ঘদিন ধরে সততার সাথে ময়মনসিংহে সাংবাদিকতা করে আসছি। গত বৃহস্পতিবার পেশাগত কাজে আমিসহ কয়েকজন ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে গিয়ে অবৈধভাবে খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুদ করে রাখার অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে সংবাদ করি। যা অনেক মিডিয়াতেও প্রকাশ হয়। এনিয়ে গ্রেফতারকৃত ওই দুইজন তাদের ফেসবুকে আমাকে জড়িয়ে মানহানিকর স্ট্যাটাস দেয়। যার ফলে আমি পারিবারিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হই। পুলিশকে ধন্যবাদ জানাই আসামিদের দ্রুত গ্রেফতার করার জন্য।

ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিনিধি আবু সালেহ মো. মুসা বলেন, চলমান করোনা দুর্যোগে প্রশাসনের পাশাপাশি সাংবাদিকরাও মাঠে কাজ করে যাচ্ছেন। কাজ করতে গিয়ে সাংবাদিক মিলনের মতো অনেকেই হয়রানির স্বীকার হচ্ছেন। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা ও অপরাধীদের উপযুক্ত শাস্তির দাবি জানাই।  

ময়মনসিংহের নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুরো প্রধান হারুন অর রশিদ বলেন, যারা ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দিয়ে সাংবাদিক মিলনকে সামাজিকভাবে হেয় করেছে, তাদের গ্রেফতার করায় সাংবাদিক সমাজে স্বস্তি ফিরেছে। আশা করছি এর যথাযথ বিচারও আমরা পাবো।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বলেন, আইন সবার জন্য সমান। কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কারো মানহানি করার অধিকার রাখে না। তাই অপরাধ যে কেউ করুক না কেন, শাস্তি হবেই।

এ সম্পর্কিত আরও খবর