আশুলিয়ায় ত্রাণের দাবিতে সড়কে কর্মহীন মানুষ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 05:23:42

সাভারের আশুলিয়ায় সরকারি ত্রাণের দাবিতে মানববন্ধন করেছে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নারীসহ রিকশা চালকরা।

সোমবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার শিমুলতলা এলাকায় মানববন্ধন করেন তারা।

এসময় প্রায় ৩ শতাধিক কর্মহীন নারীসহ রিকশা চালক সামাজিক দূরত্ব বজায় রেখে খাবারের দাবিতে এই মানববন্ধন করেন। এসময় তাদের হাতে বিভিন্ন হাতে লেখা ফেস্টুন দেখা যায়।

রিকশা শ্রমিকরা জানান, করোনার প্রভাবের মধ্যেও অনেক সময় ঝুঁকি নিয়ে পেটের দায়ে আমরা রিকশা নিয়ে বের হয়ে পারতাম। কিন্তু রাস্তায় কোনো যাত্রী পাওয়া যায় না। তাই রিকশা রাস্তায় বের করেও কোনো ফায়দা হয় না। আমরা ১ মাসেরও বেশি কর্মহীন হয়ে আছি। আমাদের দিকে কেউ তাকাচ্ছে না। আমাদের পরিবার না খেয়ে আছে।

মানববন্ধনে দাঁড়িয়ে থাকা রিকশা চালক আলামিন বলেন, আমার পরিবার খাবার অভাবে গত রাত থেকে না খেয়ে আছে। এর আগে এক বেলা খেয়ে আরেক বেলা না খেয়ে ছিলাম। আজ থেকে এক বেলারও খাবার নাই। আমাদের কাজকর্ম বন্ধ হয়ে গেছে। সরকারি বা বেসরকারি ভাবে আমরা কোনও সহযোগিতা পাইনি। কেউ কোনো পদক্ষেপও নেয়নি। তাই বাধ্য হয়ে রাস্তায় দাঁড়িয়েছি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার ও আশুলিয়ার সভাপতি খাইরুল মামুন মিন্টু, সাধারণ সম্পাদক মুন্জুরুল ইসলাম মুঞ্জু, রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি নবী আল কবিরসহ আরও অনেকেই।

 

এ সম্পর্কিত আরও খবর