রামেকের ল্যাবে আরও পাঁচজনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 15:24:17

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও পাঁচজনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলার তিনজন। একজন চাঁপাইনবাবগঞ্জের এবং অপরজন জয়পুরহাটের বাসিন্দা। প্রথমবার করোনা শনাক্ত হলো চাঁপাইনবাবগঞ্জে। আর রাজশাহী জেলায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো আটজনে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, সোমবার (২০ এপ্রিল) পুঠিয়া উপজেলায় শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর দুজনই নারী। তাদের বয়স যথাক্রমে ২৫ ও ২৬ বছর। একজনের বাড়ি উপজেলার তারাপুর গ্রামে। অন্যজনের বাড়ি ধোপাপাড়া গ্রামে। একজন ঢাকা থেকে এবং অন্যজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন।

তিনি আরও জানান, রাজশাহীর নতুন শনাক্ত আরেকজনের বাড়ি জেলার বাঘা উপজেলায়। তিনি রাজশাহীর সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালের করোনা ওয়ার্ডেই চিকিৎসাধীন। পুঠিয়ার দুই নারীকে বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। তাদের বাড়িগুলো লকডাউন করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর পুঠিয়া উপজেলায় আরও চারজন এবং মোহনপুর, বাগমারা ও বাঘা উপজেলায় একজন করে ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হলো। আক্রান্তরা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে ফিরেছেন। করোনা প্রতিরোধে রাজশাহী এখন লকডাউন।

এ সম্পর্কিত আরও খবর