গোদাগাড়ীতে চাল চুরি: আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-26 10:19:32

রাজশাহীর গোদাগাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল চুরির মামলায় গ্রেফতার আওয়ামী লীগ নেতা আলাল উদ্দিন স্বপনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি উপজেলার পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ওএমএসের ডিলারও।

সোমবার (২০ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় আদর্শ, শৃঙ্খলা, তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের পরিপন্থী এবং রাষ্ট্রীয় অনুদান আত্মসাতের মতো কর্মকাণ্ডে জড়িত থাকায় আলাল উদ্দিন স্বপনকে সব পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। স্বপনের অপকর্মে আওয়ামী লীগের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হওয়ায় তাকে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতেও সুপারিশ করা হয়েছে।

জানা গেছে, শনিবার (১৮ এপ্রিল) আলাল উদ্দিন স্বপনের বাড়ি থেকে দুস্থদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ৬৭ বস্তা চাল উদ্ধার করা হয়। করোনা পরিস্থিতিতে এই চাল দুস্থদের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিলো।

কিন্তু তা না করে ৮৪ মণ চাল আত্মসাৎ করেছিলেন আলাল উদ্দিন স্বপন। চাল উদ্ধারের সময় তাকে গ্রেফতার করা হয়। এ নিয়ে তার বিরুদ্ধে চাল চুরির মামলা করা হয়। রোববার (১৯ এপ্রিল) তাকে কারাগারে পাঠায় পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর