বেশি দামে কিনে কম দামে সবজি বিক্রি!

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-09-01 19:46:31

করোনার প্রদুর্ভাব শুরু হলে অনেকেই দরিদ্র ও নিম্ন মধ্যবিত্তদের মাঝে খাদ্র সামগ্রী বিতরণ শুরু করেছেন। অনেক এলাকাতেই দেখা যায়, দরিদ্র পরিবারগুলো বিভিন্ন জনের কাছ থেকে সাহায্য নিচ্ছে। কিন্তু কিছু মানুষ আছেন, যারা আত্মসম্মানের জন্য কারো কাছে হাত পাতেন না, বা ত্রাণ নিতে চান না।

এমন জনগোষ্ঠীর কাছে পাইকারি বাজার থেকে শাক-সবজি কিনে তা কম দামে বিক্রি করছেন পটুয়াখালীবাসী নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এর ফলে সবাই যেমন আগ্রহ ভরে কিনছেন, তেমনি সম্মানও বজায় থাকছে।

পটুয়াখালীবাসী সংগঠনের উদ্যোক্তা মাহমুদুল হাসান রায়হান বার্তা২৪.কমকে বলেন, মঙ্গলবার সকালে পটুয়াখালী নিউ মার্কেট পাইকারি বাজার থেকে ১৫ টাকা কেজি দরে মোট ২৭ কেজি ঢেঁড়স কিনেছি, যা শহরের শিশুপার্ক এলাকায় ১০ টাকা কেজি দরে বিক্রি করেছি। একই ভাবে আট টাকা কেজি দরে ৫০ কেজি টমেটো কিনে পাঁচ টাকা কেজিতে বিক্রি করা হয়। ২৫ কেজি পটল ২৩ টাকা করে পাইকারি কিনে ২০ টাকা করে বিক্রি করেছি। ২২ টাকা কেজিতে ১০ কেজি গাজর ২০ টাকা করে বিক্রি করা হয়। ১৫ টাকার প্রতি আঁটি লাউশাকের ১০ আঁটি কিনে বিক্রি করা হয় ১৫ টাকা করেই। পাইকারি হিসেবে আঁটি প্রতি ১০ টাকা করে ১০ আঁটি কচুর লতি কিনে আবার একই দামে বিক্রি করা হয়। আর সাত টাকা আঁটির ৪০ আঁটি পুঁইশাক কিনে বিক্রি করা হয় পাঁচ টাকা করে।

বেশি দামে কিনে কম দামে সবজি বিক্রি করা হচ্ছে, ছবি: বার্তা২৪.কম

রায়হান আরও বলেন, বিনামূল্যে কিছু দিলে তা নিতে অনেকে লজ্জা পান। কিন্তু এভাবে যদি একটু কম দামে কিংবা নামমাত্র মূল্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রি করা যায়, তাহলে সবাই উপকৃত হন। এভাবে অনেক বেশি মানুষকে সহায়তা করা যাচ্ছে। আমরা যেহেতু পাইকারি বাজার থেকে পণ্য কিনে আনি, সেখানে দেখা যায়, খুচরা মূল্যের চেয়ে অনেক কম দামেই মানুষ পণ্য পান। এ কাজে শহরের অনেক বিত্তবানরা সহযোগিতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর