পটুয়াখালীতে টিসিবির তেল ছিনতাইয়ের অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-26 16:57:35

পটুয়াখালীর বাউফলে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিতরণের সময় তেল ছিনতাই করে নেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে উপজেলার কনকদিয়া স্কুল মাঠে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, মেসার্স পদ্মা নদী ভ্যারাইটি স্টোরের মালিক মুক্তিযোদ্ধা শাহজাহান খান টিসিবির অনুমোদিত পণ্যের ডিলার। তিনি পটুয়াখালী সদরে থাকেন। মঙ্গলবার দুপুরে উপজেলার কনকদিয়া স্কুল মাঠে টিসিবির তেল, চিনি, ডাল বিতরণ করছিলেন তিনি ও তার ম্যানেজার গোলাম রহমান। এ সময় ওই এলাকার সিজান নামে এক যুবক টিসিবির পণ্য নেয়ার জন্য আসেন। তবে তার কাছে জাতীয় পরিচয় পত্র ছাড়া পণ্য দিতে অনিচ্ছা প্রকাশ করেন ম্যানেজার গোলাম রহমান। ওই সময় সিজান ক্ষিপ্ত হয়ে ম্যানেজার গোলাম রহমানকে মারধর করে ২৫ লিটার তেল ছিনতাই করে নিয়ে যান।

এ বিষয়ে সিজান জানান, তার বাবা ভুলে জাতীয় পরিচয়পত্র সঙ্গে না নিয়ে এসে টিসিবির পণ্য চান। এ কারণে তাকে চোর বলা হয়। এ নিয়ে গোলাম রহমানের সঙ্গে তার কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। কোনো তেল ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

আর ডিলার শাহজাহান খান জানান, তেল ছিনতাইয়ের ঘটনায় মামলা করবেন তিনি।

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমি এবং উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছি। টিসিবির পণ্য বিক্রি নিয়ে কথা কাটাকাটি এবং হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে পণ্য ছিনতাই হয়েছে এমন কোনো প্রমাণ পাইনি। এ ঘটনায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর