কৃষি শ্রমিক সেজে যাতায়াত, ২ বাস চালককে জরিমানা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-24 10:14:18

উৎপাদন অব্যাহত রাখার স্বার্থে সরকার কৃষি শ্রমিকদের যাতায়াত সহজ করার নির্দেশনা দিয়েছে। আর এ সুযোগ কাজে লাগিয়ে কৃষি শ্রমিক সেজে লকডাউন ভেঙে বিভিন্ন পদ্ধতিতে এলাকায় ছড়িয়ে পড়ছে বহিরাগত লোকজন।

বুধবার (২২ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা থানা থেকে দুইটি বাসে করে লোকজন কৃষি শ্রমিক সেজে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় প্রবেশ করে। এ সময় পথে সাহিতপুর বাজার এলাকায় পুলিশের চেকপোস্টে তাদের থামানো হয়। পরে দেখা যায়, এদের অধিকাংশই গার্মেন্টস কর্মী ও অন্যান্য পেশার লোক। এদের বেশিরভাগের বাড়ি কেন্দুয়া উপজেলার বিভিন্ন এলাকায়।

এই অবস্থায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর অধীনে বাস দুটির চালককে ভ্রাম্যমাণ আদালতে ২টি মামলায় ১ লাখ টাকা জরিমানার আদেশ দেয়া হয়। একই সঙ্গে যাত্রী পরিবহনকারী গরীবুল্লাহ চয়েস ও মায়ের আঁচল পরিবহন নামে ওই বাস দুটি জব্দ করা হয়।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম জানান, বাস দুটি জব্দ করা হয়েছে এবং চালক দুইজনকে বাসের ভেতরেই সঙ্গরোধে রাখা হয়েছে। এছাড়া জরিমানা অনাদায়ে বাস দুটি নিলামে বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর