মুজিবনগরে চিকিৎসক, ওসিসহ ১৮ জন সঙ্গরোধে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-16 14:33:01

মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৩৬ বছর বয়সী সেই ব্যক্তি কোভিড-১৯ পজিটিভ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত হওয়ার পর মুজিবনগর উপজেলা লকডাউন করতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ। একই সাথে মৃত ব্যক্তির চিকিৎসা ও দাফনের সংস্পর্শে আসায় মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ওসি তদন্ত, মেহেরপুর জেনারেল হাসপাতালের একজন চিকিৎসক, নার্সসহ ১৮ জনকে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) পাঠানো হয়েছে।

২৩ এপ্রিল পর্যন্ত মেহেরপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ আর মৃতের সংখ্যা একজন।

মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন বলেন, বুধবার (২২ এপ্রিল) করোনা উপসর্গ নিয়ে ভবরপাড়া গ্রামের এক ব্যক্তি মেহেরপুর জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন। ওইদিনই তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে। পরে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। ভবরপাড়া গ্রামের ওই ব্যক্তি করোনা আক্রান্ত ছিলো বলে নিশ্চিত হওয়ার পর মুজিবনগর উপজেলা লকডাউন করতে জেলা প্রশাসনকে বলা হয়েছে।

অপরদিকে দাফনে অংশ নেওয়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, ওসি তদন্ত, মেহেরপুর জেনারেল হাসপাতালের একজন চিকিৎসক, নার্স ও ওয়ার্ড বয়সহ বেশ কয়েকজন কর্মকর্তা কর্মচারীসহ আক্রান্ত পরিবারের সবাইকে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (২২ এপ্রিল) মুজিবনগর উপজেলার বল্লভপুর গ্রামের ভাড়া বাসায় থাকা ব্র্যাকের এক কর্মী জেলায় প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হলে এলাকা ও তার অফিস লকডাউন করা হয়। এর পর পরই তার পাশের গ্রামের ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি মেহেরপুর জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন। একই এলাকায় একজন আক্রান্ত ও একজনের মৃত্যুর ঘটনায় উপজেলা লকডাউন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর