রংপুরে ২৭৯০ কেজি চালসহ ইউপি সদস্য গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-21 20:25:38

রংপুরের কাউনিয়ায় কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির ২ হাজার ৭৯০ কেজি চালসহ আশরাফুল আলম নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে কাউনিয়া উপজেলার রাজেন্দ্র বাজারের একটি চাতালে গোপনে সরকারি চালের বস্তা পরিবর্তনের সময় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আশরাফুল আলম বালাপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য ও স্থানীয় যুবলীগের সাবেক নেতা।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে গোপন সূত্রের ভিত্তিতে রাজেন্দ্র বাজার এলাকায় পুষ্প নামে এক চাতালে অভিযান চালায় পুলিশ। এ সময় সেখানে কাবিখা প্রকল্পের জন্য উত্তোলন করা সরকারি চালের ৩০ কেজির বস্তা পরিবর্তন করছিলেন ইউপি সদস্য আশরাফুল আলম।

পুলিশ ঘটনাস্থল থেকে ২ হাজার ৭৯০ কেজি চালসহ ওই ইউপি সদস্যকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই চাল কালোবাজারে বিক্রির উদ্দেশে বস্তা পরিবর্তনের কথা স্বীকার করেছেন আশরাফুল আলম।

এদিকে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উলফৎ আরা বেগম জানান, কাবিখা প্রকল্পের সভাপতি হিসেবে ইউপি সদস্য আশরাফুল খাদ্য গুদাম থেকে সরকারি চাল উত্তোলন করেছেন। কিন্তু সেই চাল প্রকল্পের শ্রমিকদের মধ্যে বিতরণ না করে কালোবাজারে বিক্রি করার উদ্দেশে গোপনে বস্তা পরিবর্তন করছিলেন। পুলিশ তাকে গ্রেফতার করেছে।

এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর