করোনা দীর্ঘস্থায়ী হলেও খাদ্য ঘাটতি হবে না: এলজিআরডি মন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-28 00:58:55

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, দেশে করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী ও আরও ভয়াবহ হলেও সরকারের খাদ্য ও ত্রাণ তৎপরতার কোনো ঘাটতি হবে না। এক্ষেত্রে সরকারের পর্যাপ্ত প্রস্তুতি ও সক্ষমতা রয়েছে। তবে মানুষের সচেতনতার অভাবে এখনো সামাজিক দূরত্ব কোথাও কোথাও নিশ্চিত হচ্ছে না। বিষয়টি নিয়ে স্থানীয় সরকারের প্রতিনিধিরা মনিটরিং করছেন। সময়ের ব্যবধানে তা নিশ্চিত হবে বলে আশা করা যায়।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে চলমান ত্রাণ বিতরণ কার্যক্রমের তদারকি ও পর্যালোচনা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি মন্ত্রণালয় দায়িত্বশীলভাবে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছে। দ্রুতই আমরা করোনা মোকাবিলায় সফল হবো, ইনশাআল্লাহ। কৃষকের মাঠের ধান কাটতে সকলের সহযোগিতা করা উচিত। মাঠ পর্যায়ে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কাজের উৎসাহ দিতেই আমি নিজ নির্বাচনী এলাকায় এসেছি। লাকসাম-মনোহরগঞ্জের প্রশাসন, আওয়ামী লীগের নেতৃবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মো.আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম প্রমুখ ।

এ সম্পর্কিত আরও খবর