রামেক হাসপাতালের সেই ৪২ চিকিৎসক-নার্স করোনা আক্রান্ত নন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 15:04:08

সুরক্ষা সামগ্রী ছাড়াই করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংস্পর্শে যাওয়ায় সংক্রমিত হতে পারে এমন শঙ্কায় সঙ্গরোধে পাঠানো রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৪২ চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত নন। দুই ধাপে তাদের নমুনা পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ আসে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার বাকি ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। সবার রিপোর্ট নেগেটিভ। তবে ওই চিকিৎসক-নার্সদের আরও কিছুদিন সঙ্গে রাখা হবে। শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।’

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল জ্বর ও প্রস্রাবের সমস্যা নিয়ে রামেক হাসপাতালে আসা এক ব্যক্তি (৮০) মেডিসিন ওয়ার্ডে সাধারণ রোগী হিসেবে ভর্তি করা হয়। চারদিন সাধারণ ওয়ার্ডে চিকিৎসার পর তার নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে। ফলে তার সংস্পর্শে যাওয়া চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয়দের তাৎক্ষণিক সঙ্গরোধে পাঠানো হয়।

এদিকে, বৃহস্পতিবার রামেক ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে নওগাঁর এক ব্যক্তির করোনা পজিটিভ এসেছে। বাকি ৯৩টি নমুনা নেগেটিভ আসে। হাসপাতালের করোনা নির্ণয় ও চিকিৎসা টিমের প্রধান ডা. আজিজুল আজাদ খান এ তথ্য জানান।

তিনি বলেন, ‘নওগাঁর ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। আমরা ঢাকায় আইইডিসিআর-এ তথ্য পাঠিয়ে দিয়েছি। একই সঙ্গে নওগাঁ জেলা সিভিল সার্জনকে বিষয়টি ফোন করে অবগত করা হয়েছে। তিনি এ বিষয়ে পদক্ষেপ নেবেন।’

এ সম্পর্কিত আরও খবর