ফেসবুকে ডিবির ওসি সেজে প্রতারণার চেষ্টা, অতঃপর ধরা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 05:45:41

ময়মনসিংহ জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দের ছবি ও নাম ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি খুলে অর্থ আদায়ের চেষ্টার দায়ে রাফিউল হাসান হিয়ন (১৮) নামে এক যুবককে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে ভালুকা উপজেলায় অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, একটি প্রতারক চক্র OC DB Mymensingh (kamal) এবং Shah kamal নামের ফেসবুক প্রোফাইল পিকচার ব্যবহার করে নতুন আইডি খুলে বিভিন্ন লোকদের কাছে প্রথমে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে যুক্ত হয়ে পরবর্তীতে অর্থ চাওয়া শুরু করে। বিষয়টি গত ২২ এপ্রিল জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দের নজরে আসলে বিষয়টি জেলা পুলিশ সুপারকে অবগত করে ডিবির একটি টিম অভিযান শুরু করে।

এক পর্যায়ে এসআই শরীফ হায়দার আলীর নেতৃত্বে ডিবির একটি দল বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে ভালুকা উপজেলার ফায়ার সার্ভিস এলাকা থেকে প্রতারক রাফিউল হাসান হিয়নকে আটক করে।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ বার্তা২৪.কমকে বলেন, আটক করা প্রতারক ভালুকার একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে বলে জানিয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং ইতোমধ্যে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর