রানা প্লাজার নিহত শ্রমিকদের প্রতি পুলিশের শ্রদ্ধা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-28 04:30:34

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আগেই সাভারের রানা প্লাজা ধসের ৭ বছর পূর্তি উপলক্ষে সকল আনুষ্ঠানিকতা বন্ধ ঘোষণা করেছে সাভার ও আশুলিয়ার প্রায় ২৫ শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু নিহত শ্রমিকদের পরিবারের পক্ষে অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে সাভারের রানা প্লাজার সামনে ঢাকা জেলা পুলিশ ও শিল্প পুলিশ অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এই করোনাভাইরাসের কারণে নিহত ও আহত শ্রমিকসহ তাদের স্বজনরা এবং শ্রমিক সংগঠন ঘোষণা অনুযায়ী শ্রদ্ধা জানাতে আসেনি।

নিহত ও আহত পরিবারের পক্ষে অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাভার উপজেলা প্রশাসন, সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ, আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) রিজাউল হক দিপু। এসময় শ্রদ্ধা নিবেদন করেন শিল্প পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অপ্রীতিকর ঘটনা এড়াতে রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ ও গণমাধ্যমকর্মী ছাড়া সাধারণ কোনো মানুষকে বেদির সামনে দাঁড়াতে দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রভাব থেকে শ্রমিকদের বাঁচাতে ও সামাজিক দূরত্বকে গুরুত্ব দিয়ে রানা প্লাজার ৭ বছর পূর্তির সকল আনুষ্ঠানিকতা বন্ধ ঘোষণার লক্ষে, বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকালে স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের সঙ্গে বৈঠক করে ২৫টি শ্রমিক সংগঠন। এসময় সকল আনুষ্ঠানিকতা বন্ধের সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় স্বনির্ভর ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের অর্থায়নে  শ্রমিকদের মাঝে আজ খাদ্য সামগ্রী বিতরণ করা হবে৷

এ সম্পর্কিত আরও খবর