মুগদা হাসপাতালে ভর্তি ডা. মাসুদ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 12:41:44

করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদকে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (২৩ এপ্রিল) খুলনা থেকে বিমান বাহিনীর একটি (এমআই-১৭এসএইচ) হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়।

শুক্রবার (২৪ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর এর সহকারী পরিচালক মো.নূর ইসলাম এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, জাতীয় যে কোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষে বাংলাদেশ বিমান বাহিনী জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদকে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে খুলনা থেকে ঢাকায় নিয়ে আসা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৮ এপ্রিল ডা. মাসুদ আহমেদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে খুলনা করোনা হাসপাতালে (ডায়বেটিক হাসপাতাল) রেখে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল। সেখানে অবস্থার অবনতি হলে তাকে স্থল পথে ঢাকায় আনার চেষ্টা চলছিল। কিন্তু স্থলপথে ঢাকায় নেওয়া ঝুঁকিপূর্ণ হওয়ায় তাকে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে তাকে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আরও পড়ুন: হেলিকপ্টারেযোগে ডা. মাসুদকে ঢাকায় আনা হয়েছে

এ সম্পর্কিত আরও খবর