হিলি থেকে ১৭৮ জন ধানকাটা শ্রমিক গেলেন সিংড়ায়

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-18 21:33:46

ইরি-বোরো ধান কাটতে নাটোরের সিংড়ার হাওরাঞ্চলে ১৭৮ জন শ্রমিক পাঠিয়েছে দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা প্রশাসন। করোনা সতর্কতা ও সামাজিক দূরত্ব বজায় রেখে এসব শ্রমিক পাঠানো হয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সিংড়া হাওরাঞ্চলে ট্রাকে করে শ্রমিক পাঠানোর কার্যক্রম উদ্বোধন করা হয়।

কাজ করতে যাওয়া বেশ কয়েকজন শ্রমিক বলেন, আমরা প্রতিবছর নাটোরের হাওরাঞ্চলে ধান কাটতে যাই। তবে এবার করোনার কারণে যেতে পারছিলাম না। পরে হাকিমপুর উপজেলা ইউএনও স্যারের সহযোগিতায় আমরা ১৭৮ জন শ্রমিক পর্যায়ক্রমে ট্রাকে করে রওনা দিচ্ছি।

শ্রমিক পাঠানো কার্যক্রম উদ্বোধন শেষে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম জানান, দেশের বিভিন্ন হাওরাঞ্চলে ইরি-বোরো ধান কাটা শুরু হয়েছে। কিন্তু করোনার কারণে ওইসব অঞ্চলে মারাত্মক শ্রমিক সংকট দেখা দিয়েছে। ওই সব অঞ্চলে প্রতি বছর দেশের উত্তরাঞ্চল থেকে বিপুল পরিমাণ শ্রমিক গিয়ে ধান কেটে দিয়ে আসে। কিন্তু এবারে পরিবহন সংকটসহ নানা প্রতিবন্ধকতার কারণে শ্রমিকরা যেতে পারছে না।

তিনি আরও জানান, শর্ত সাপেক্ষে শ্রমিক সংকট এলাকায় আমরা ট্রাকে করে শ্রমিক পাঠানো শুরু করেছি। প্রথম দিনে ১৭৮ জনের একটি দল পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে আরও পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর