ময়মনসিংহে কৃষকদের মুখে হাসি ফুটালো যুবলীগ-ছাত্রলীগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 22:21:58

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে অবরুদ্ধ (লকডাউন) হয়ে আছে ময়মনসিংহ জেলা। এরই মধ্যে কৃষকের ক্ষেত জুড়ে দোল খাচ্ছে পাকা ধান। তবে শ্রমিক সংকট আর কালবৈশাখী ঝড় নিয়ে দুশ্চিন্তা ভর করেছে অনেক কৃষকের মাথায়। সঠিক সময়ে ধান ঘরে তুলতে না পারলে বিফলে যাবে ৬ মাসের ঘাম ঝড়ানো শ্রম। এমন অবস্থায় দুশ্চিন্তাকে পেছনে ফেলে কৃষকের মুখে হাসি ফুটাতে তাদের পাকা ধান কেটে দিচ্ছে মহানগর যুবলীগ ও জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২৪ এপ্রিল) দিনভর নগরের রহমতপুর এলাকার পাঁচ বর্গা চাষির ২৯৩ শতক জমির ধান কেটে দেন তারা। পরে কৃষকদের বাড়ির আঙ্গিনায় পৌঁছে দেওয়া হয় সেসব ধান।

এদিন ময়মনসিংহ মহানগর যুবলীগের আহবায়ক শাহীনূর রহমানের নেতৃত্বে দেড়শ নেতাকর্মী মিলে তিন কৃষকের ১৫৭ শতক জমির ধান এবং জেলা ছাত্রলীগ নেতা তানভীর জুবায়ের ইসলাম তারিনের নেতৃত্বে ৩০ জন নেতাকর্মী মিলে দ্বিতীয়বারের মত দুই কৃষকের ১৩৬ শতক পাকা ধান কেটে দেয়া হয়। তাদের এমন কাজে উচ্ছ্বসিত অসহায় কৃষকরা।

মহানগর যুবলীগ ও জেলা ছাত্রলীগের এ দুই নেতা বলেন, ‘ধানকাটা শ্রমিক সংকটের ফলে কেন্দ্রের নির্দেশনা এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সহ-সভাপতি আমিনুল হক শামীম ও সিটি মেয়র ইকরামুল হক টিটুর পরামর্শ মোতাবেক স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে হত দরিদ্র ও বর্গা চাষিদের ধান কেটে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথমে মহানগরের আশপাশের এলাকায় ধান কেটে দেয়া হচ্ছে। তবে পর্যায়ক্রমে যেকোনো জায়গা থেকে আমাদের খবর দেওয়া হলে তাদের আমরা স্বেচ্ছায় ধান কেটে বাড়ি পৌঁছে দিবো।’

এ সম্পর্কিত আরও খবর