শ্রীমঙ্গলে প্রথম করোনা রোগী শনাক্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার | 2023-08-23 16:28:22

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রথমবারের মতো একজন করোনা রোগী (২৬) শনাক্ত হয়েছেন। ২৬ বছর বয়সী ওই তরুণ এবি ব্যাংক শ্রীমঙ্গল শাখায় কর্মরত। তিনি শ্রীমঙ্গল পৌর শহরের মৌলভীবাজার সড়কের একটি তিনতলা মেস বাড়িতে থাকেন।

এদিকে নমুনা পরীক্ষার রিপোর্ট আসার পর শুক্রবার (২৪ এপ্রিল) রাত ১টায় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, এএসপি সার্কেল (শ্রীমঙ্গল- কমলগঞ্জ) আশরাফুজ্জামান আশিক এবং শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন চৌধুরী পুলিশ ফোর্স নিয়ে ওই মেস বাড়িতে যান। তারা ওই বাড়িসহ সামনের আরও একটি তিনতলা ভবন লকডাউন করেন।

ঘটনাস্থল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এবি ব্যাংকের শাখা ব্যবস্থাপককে মোবাইল ফোনে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ব্যাংকের সকল কর্মকর্তাকে যে যেখানে আছেন সেখানে অবস্থানের নির্দেশনা দেন।

এএসপি সার্কেল আশরাফুজ্জামান আশিক বলেন, তিনতলা ওই মেস ভবনে ১১ জন বর্তমানে অবস্থান করছেন। ব্যাংকে রয়েছেন আরও ১৩ জন কর্মকর্তা-কর্মচারী। যারা করোনা আক্রান্ত ওই রোগীর সংস্পর্শে আসতে পারেন। তাই তাদের সকলের চলাফেরায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, গত ১৩ এপ্রিল ওই ব্যক্তি ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসেন। গত ২১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সে সময় তার সামান্য জ্বর ছিল। ২৪ এপ্রিল রাতে তার রিপোর্ট আমাদের হাতে আসে। তিনি করোনা পজিটিভ। তাকে ওই ভবনে আইসোলেটেড করা হয়েছে। তিনি এখন অনেকটাই সুস্থ আছেন।

 

এ সম্পর্কিত আরও খবর