সেনবাগে চাল চুরি: আ.লীগের দুই নেতা বহিষ্কার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-25 14:33:13

নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নে দুস্থদের জন্য বরাদ্দ করা সরকারি চাল চুরির দায়ে গ্রেফতার হওয়া আওয়ামী লীগের দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চালের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান সাজু ও তার সহকারী সাবেক উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেন খান।

শনিবার (২৫ এপ্রিল) বিকেল ৫টার দিকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মহিউদ্দিন টুকন তাদের বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার তাদের বহিষ্কার করা হয়। ইতোমধ্যে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অসহায় মানুষের জন্য সরকারের পক্ষ থেকে বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে নবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান সাজু ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সদস্য ইসমাইল হোসেন খানকে সাংগঠনিক সব দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংগঠন থেকে বহিষ্কৃতদের বিরুদ্ধে গত ২১ এপ্রিল সেনবাগ থানায় মামলা হয়। মামলা নং ১২। এর পরিপ্রেক্ষিতে তাদেরকে জেলহাজতে পাঠায় সেনবাগ থানা পুলিশ।

এর আগে, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার নবীপুর ইউনিয়ন থেকে তাদের গ্রেফতার করা হয়। এরপর নবীপুর ইউনিয়নের বড় চারিগাঁও গ্রামের ৮টি বাড়িতে অভিযান চালিয়ে ১৫ বস্তা চাল ও ৩টি খালি বস্তা উদ্ধার করা হয়।

অভিযানের পর সহকারী কমিশনার ক্ষেমালিকা চাকমা বলেছিলেন, যেসব বাড়ি থেকে চালগুলো উদ্ধার করা হয়েছে, ওই সব বাড়ির বাসিন্দারা কেউই ১০ টাকা কেজির চালের সুবিধাভোগী ছিলেন না। তারা ওই চালগুলো প্রতি বস্তা ৯০০-৯৫০ টাকা দরে ডিলার মো. শাহজাহান সাজু ও তার সহযোগী ইসমাইল হোসেন খানের কাছ থেকে কিনেছেন।

এ সম্পর্কিত আরও খবর