২৭ এপ্রিল থেকে কাপাসিয়ায় হাটবাজার বন্ধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-09-01 10:26:49

করোনাভাইরাসে ৭০ জন আক্রান্তের পর গাজীপুরের কাপাসিয়া উপজেলার সব দোকান ও সাপ্তাহিক হাটবাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর জেলার মধ্যে কাপাসিয়া উপজেলায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি। উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মহামারি ঠেকাতে উপজেলাধীন সব ইউনিয়নের ছোট-বড় হাটবাজারের সমস্ত দোকান ও সাপ্তাহিক হাট আগামী ২৭ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শুধু ওষুধের দোকান প্রতিদিন সকাল ৯টা হতে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। পাড়া-মহল্লা ও বিভিন্ন রাস্তার মোড়, রাস্তার পাশের সব চা দোকান, মুদি দোকান বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হলো। সব ধরনের ইফতার সামগ্রী রাস্তার পাশে বা দোকানে বিক্রি না করার জন্য অনুরাধ করা হলো। এই আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নির্দেশনায় বলা হয়, কাপাসিয়া উপজেলার সব বাজারের শাকসবজি, মাছ, মাংস ও কাঁচামাল ব্যবসায়ীদের তালিকা সংশ্লিষ্ট বাজারের ইজারাদার বা পরিচালনা কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দিতে হবে। অনুমতি সাপেক্ষে তালিকাভুক্ত ব্যবসায়ীরা মোবাইল ভ্যানে (ভ্যান গাড়ি) প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পাড়া-মহল্লায় ঘুরে শাক-সবজি, মাছ-মাংস ও কাঁচামাল বিক্রি করতে পারবেন।

এমনকি কাপাসিয়ার সঙ্গে নৌপথে অন্য উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন করে নৌযানে যাত্রী ও পণ্য পরিবহনে নিষেধ করা হয়েছে।

এর আগে গত ১৬ এপ্রিল আরেক গণবিজ্ঞপ্তিতে উপজেলার কাপাসিয়া বাজার, দস্যু নারায়ণপুর বাজার, ত্রিমোহনী বাজার, বীর উজুলী বাজার ও আড়াল বাজার বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর