কুড়িগ্রামে একই পরিবারের ৩ জনসহ নতুন করোনায় আক্রান্ত ৫

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 20:21:07

কুড়িগ্রামে একই পরিবারের ৩ জনসহ রংপুর বিভাগে নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (২৬ এপ্রিল) বিকেলে নতুন আক্রান্ত পাঁচ জনের বিষয়টি বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ৯৪টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে তিন জেলার ৫ জনের নমুনায় করোনা আক্রান্তের পজিটিভ ফলাফল পাওয়া যায়।

আক্রান্তদের মধ্যে রংপুরের গংগাচড়া ব্যাংকের মোড় ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গির একজন করে এবং কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ির একই পরিবারের স্বামী, স্ত্রী ও সন্তান রয়েছে।

এদিকে গত ২ এপ্রিল বৃহস্পতিবার রমেকে পিসিআর মেশিন স্থাপন করা হয়। এরপর থেকে ২৬ এপ্রিল বিকেল চারটা পর্যন্ত ২২ ধাপে ২৩২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের পাঁচ জনসহ ৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়।

আক্রান্তদের মধ্যে মধ্যে রংপুরে ২১, গাইবান্ধায় ১৬, দিনাজপুরে ১৪, নীলফামারীতে ১০, ঠাকুরগাঁওয়ে ৯, কুড়িগ্রামে ৯, পঞ্চগড়ে ৪ এবং লালমনিরহাট জেলার ২ জন রয়েছেন। এদের মধ্যে গাইবান্ধার ৪ জনসহ রংপুর, ঠাকুরগাঁও এবং নীলফামারী জেলার ১ জন করে সুস্থ হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর