নেই জ্বর সর্দি কাশি, তবুও করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 14:07:18

রংপুরে উপসর্গহীন এক করোনা রোগী শনাক্ত হয়েছেন। তিনি গঙ্গাচড়া উপজেলা গণস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে টেকনিশিয়ান পদে চাকরি করেন। তার শরীরে জ্বর, সর্দি, কাশিসহ করোনা সংক্রমণের কোনো উপসর্গ নেই।

রোববার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন গঙ্গাচড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ ফেরদৌস।

তিনি জানান, গত বুধবার (২২ এপ্রিল) গণস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে টেকনিশিয়ানের নমুনা সংগ্রহ করা হয়। আজ নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনাভাইরাস সংক্রমণের পজিটিভ এসেছে। তবে আক্রান্তের শরীরে তেমন কোনো উপসর্গ নেই।

ডা. আসিফ ফেরদৌস বলেন, ‘ওই ব্যক্তি বেশ কিছুদিন থেকে অফিসের কাজে বিভিন্ন স্থানে গিয়েছিলেন। স্বাস্থ্যখাতের প্রকৌশল বিভাগ সংশ্লিষ্ট কাজ করে আসছিলেন। তাই সন্দেহবশত তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেলে পাঠানো হয়েছিল। বর্তমানে তিনি গঙ্গাচড়ার ব্যাংকের মোড়ে ভাড়া বাড়িতে অবস্থান করছেন। শারীরিক অবস্থাও ভালো রয়েছে।’

এদিকে, রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বলেন, ‘করোনা শনাক্ত হওয়া যুবকের শরীরে কোনো উপসর্গ নেই। কিন্তু নমুনা পরীক্ষার ফলাফলে পজিটিভ এসেছে। শারীরিক ভাবে সুস্থ হলেও তাকে বাসাতেই থাকতে বলা হয়েছে।’

এ বিষয়ে দুশ্চিন্তা না করে বা আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন সিভিল সার্জন। আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন করা হয়েছে বলেও জানান তিনি।

গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা শনাক্তকরণ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরের গঙ্গাচড়ায় ওই যুবকসহ কুড়িগ্রামে একই পরিবারের তিনজন ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর