যবিপ্রবিতে আরও ১১ করোনা রোগী শনাক্ত, যশোর লকডাউন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-25 04:26:35

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে (ল্যাবে) ৭৮টি নমুনা পরীক্ষায় আরও ১১ জন করোনা আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়েছে।

এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে মোট ৭৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

সোমবার (২৭ এপ্রিল) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ।

তিনি জানান, রোববার ৯ম দিনে যবিপ্রবি জিনোম সেন্টারের ল্যাবে খুলনা বিভাগের ৪ জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৮ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন এবং ঝিনাইদহের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া নড়াইলের ২০ জনের নমুনা পরীক্ষা করে আরও ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তবে মাগুরার ১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন কোনো রোগী পাওয়া যায়নি।

এর আগে গত শনিবার ৮ম দিনে যবিপ্রবি জিনোম সেন্টারের ল্যাবে ৪ জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। শুক্রবার ৭ম দিনের নমুনা পরীক্ষায় ১২ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এদিন ৫ জেলা থেকে ৯৫টি নমুনা পাঠানো হয়েছিল। বুধবার ৬ষ্ঠ দিনের নমুনা পরীক্ষায় ১২ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। এদিন ৭ জেলা থেকে ৮৪টি নমুনা পাঠানো হয়েছিল। আর মঙ্গলবার ৫ম দিনে যবিপ্রবি ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। সবমিলিয়ে এখানে মোট ৭৫ জন রোগী শনাক্ত হলো।

ফলে এ পর্যন্ত যশোরে ৩৪ জন, ঝিনাইদহে ১৪ জন, নড়াইলে ১২ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, মাগুরা ও কুষ্টিয়ায় ৪ জন করে এবং মেহেরপুরে ২ জন করোনা রোগী শনাক্ত হলো। যবিপ্রবিতে খুলনা বিভাগের ৭টি জেলার নমুনা পরীক্ষা হচ্ছে।

এদিকে, করোনা রোধে সোমবার সকাল ৬টা থেকে যশোরে লকডাউন শুরু হয়েছে।

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন চলবে। রোববার যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ গণবিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানান।

এ সম্পর্কিত আরও খবর