করোনা পজিটিভ ব্যক্তি ঢাকা থেকে ধামরাইয়ে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-25 01:41:59

করোনা পজিটিভ এক ব্যক্তি ঢাকা থেকে ধামরাইয়ে এসে অবস্থান করায় একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এঘটনায় আক্রান্ত ওই ব্যক্তিকে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

সোমবার (২৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সামিউল হক।

এর আগে আক্রান্ত ওই ব্যক্তি গত ২৬ এপ্রিল ধামরাইয়ের চৌহাট পাইক পাড়া এলাকায় এসে অবস্থান নেয়। তিনি টাঙ্গাইলের বাসিন্দা বলে জানা গেছে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামিউল হক জানান, ধামরাইয়ে অবস্থানকারী ওই ব্যক্তির শরীরে গত ২৩ এপ্রিল করোনার উপস্থিতি ধরা পড়ে। কিন্তু ওই ব্যক্তি গতকাল ধামরাইয়ের চৌহাট পাইক পাড়া এলাকায় তার আত্মীয়ের বাড়িতে অবস্থান নেয়। গোপন সূত্রে খবর পেয়ে আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা চিকিৎসার জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে। এছাড়া ধামরাই সেই বাড়িটি পুরোপুরি ভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে ধামরাই স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা জানান, ধামরাইয়ে বহিরাগত কোনো ব্যক্তি প্রবেশ করলে ধামরাই থানা বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানানোর অনুরোধ করা হয়েছে। তিনি বলেন, এপর্যন্ত ধামরাইয়ে ১৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিলো। তার মধ্যে ৫ জন পজিটিভ এসেছে। এসময় সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর