রেলের তেল চুরির চেষ্টা, লোকোমাস্টারসহ বরখাস্ত তিন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 21:33:18

রাজশাহীর পার্শ্ববর্তী হরিয়ান এলাকায় তেলবাহী ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির চেষ্টার ঘটনায় ট্রেনটির লোকোমাস্টারসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) রাতে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক।

তিনি বলেন, প্রথমিক পর্যায়ে আমরা ওই ট্রেনের লোকোমাস্টার নাজমুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট লোকোমাস্টার খায়রুল ইসলাম নয়ন এবং গার্ড রুকুনুজ্জামানকে সাময়িক বরখাস্ত করেছি। একই সাথে বিভাগীয় পর্যায়ে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) পশ্চিমাঞ্চলের (অতিরিক্ত) চিফ কমান্ডেন্ট রেজওয়ানুর রহমান বার্তা২৪.কমকে জানান, রোববার রাতে তেলবাহী খালি একটি ট্রেনের ইঞ্জিনের তেল চুরি হতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই ট্রেনে অবস্থান নেন। ট্রেনটি হরিয়ান এলাকায় পৌঁছালে চারজনকে পলিথিনের বস্তা নিয়ে ইঞ্জিনে উঠতে দেখা যায়। এসময় তাদের ধরে ফেললে নিরাপত্তা কর্মীদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে তারা পালিয়ে যান। ধারণা করা হচ্ছে, ওই চারজন রেলের ইঞ্জিনের তেল চুরি করতে উঠেছিলেন এবং তাতে লোকোমাস্টার, অ্যাসিস্ট্যান্ট লোকোমাস্টার ও গার্ডের যোগসাজশ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর