প্রধানমন্ত্রীর আশীর্বাদে নতুন জীবন শুরু করুন: চরমপন্থীদের পলক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 12:09:59

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, এক সময় চরমপন্থীরা দুর্গম এলাকার আতঙ্ক ছিলো। তাদের স্বাভাবিক জীবনে ফেরাতে উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আত্মসমর্পণকারী চরমপন্থীরা যাতে সমাজের আর দশ জন মানুষের মতো বেঁচে থাকতে পারেন তাই তাদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী আত্মসমর্পণকারী চরমপন্থীদের জন্য যে অর্থ সহায়তা দিয়েছেন, তা দ্বারা নতুন জীবন শুরু করুন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে পুলিশ লাইন্সে আত্মসমর্পণকারী ২৩ চরমপন্থীকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদানকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নাটোর কৃষিপ্রধান জেলা। যারা অনুদান পেলেন তারা এই অর্থ কৃষি ও আয়বর্ধক উৎপাদনমূলক কাজে বিনিয়োগ করুন। এতে নিজেরা স্বাবলম্বী হবার পাশাপাশি দেশও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে।

অনুষ্ঠানে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল চরমপন্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তায় স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন আপনারা। এখন ধৈর্য্য ও সহিষ্ণুতার সাথে দেশ গঠনের কাজে মনোযোগী হতে হবে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার বিভাগীয় যুগ্ম পরিচালক জহির উদ্দিন, নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসনে প্রমুখ।

প্রসঙ্গত, সহায়তাপ্রাপ্ত আত্নসমর্পণকারী এসব চরমপন্থীর ২০ জন নলডাঙ্গা উপজেলার ও ৩ জন সিংড়া উপজেলার বাসিন্দা।

এ সম্পর্কিত আরও খবর