পাবনায় চিকিৎসক-নার্সসহ আরো ৬ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 16:52:13

পাবনা মেডিকেল কলেজ (পামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও সিনিয়র নার্সসহ ৬ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বার্তা২৪.কমকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'বেলা সাড়ে ১০টার দিকে আইইডিসিআর থেকে পাঠানো ই-মেইল বার্তায় নতুন ৬ জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়'।

জেলা প্রশাসকের তথ্যমতে, আক্রান্তদের মধ্যে একজন পামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক, একজন সিনিয়র নার্স ও চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত অপর তিন জনের মধ্যে দুই জন জেলার ভাঙ্গুড়া উপজেলার বাসিন্দা এবং আরেকজন পাবনা সদরের বাসিন্দা।

জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, 'আক্রান্তদের তথ্য পাওয়ার পরপরই পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। তারা হাসপাতালে আক্রান্তদের সংস্পর্শে আসাদের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন। এছাড়া স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের বিষয়টি অবগত করা হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে নমুনা পরীক্ষা করা হবে'।

পাবনা জেলা সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, গত ২১ এপ্রিল নারায়ণগঞ্জ ফেরত এক ব্যক্তি তথ্য গোপন করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তার সংস্পর্শে যাওয়ার সকল চিকিৎসক ও নার্সদের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে পাঠানো হয়। যার মধ্যে দুই জনের পজিটিভ এসেছে। এছাড়া উপজেলা পর্যায়ের একজন স্বাস্থ্যকর্মীসহ আরো ৪ জন শনাক্ত হয়েছেন।

তিনি বলেন, 'আক্রান্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংস্পর্শে আসা চিকিৎসকসহ অন্য স্বাস্থ্যকর্মীদেরও নমুনা পরীক্ষা করা হবে। আপাতত তাদেরকে কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। আর আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থা ভাল হওয়ায় তাদেরকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে। প্রয়োজন হলে তাদেরকে করোনা চিকিৎসার জন্য প্রস্তুতকৃত পাবনা কমিউনিটি হাসপাতালে পাঠানো হবে।'

এ সম্পর্কিত আরও খবর