পীরগাছায় সামাজিক দূরত্ব মেনে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পীরগাছা (রংপুর) | 2023-08-30 18:29:09

রংপুরের পীরগাছায় সামাজিক বা নিরাপদ দূরত্ব (তিন ফুট বা আড়াই হাত দূরত্ব) বজায় রেখে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা বিতরণ করা হচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলার নয়টি ইউনিয়নের প্রায় ১৬ হাজার সুবিধাভোগীর হাতে নিরাপদ দূরত্ব বজায় মেনে ভাতা তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে উপজেলা সমাজসেবা কার্যালয়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় রেখে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও অগ্রণী ব্যাংকের পীরগাছা শাখার মাধ্যমে একযোগে ভাতা বিতরণ কার্যক্রম চলছে।

নিরাপদ দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে ব্যাংকের পাশের স্কুল মাঠকে ভাতা বিতরণের স্থান হিসেবে নির্ধারণ করা হয়েছে।

ভাতাভোগীরা এতোদিন ব্যাংকে গাদাগাদি করে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভাতা উত্তোলন করে আসছিলেন। তাতে বাড়ছিল সংক্রমণ ঝুঁকি। এজন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তা এনামুল হক ব্যাংকে ভাতাভোগীদের উপচে পড়া ভিড় কমাতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছেন।

 সামাজিক দূরত্ব মেনে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণ করা হয়, ছবি: বার্তা২৪.কম

মঙ্গলবার বিভিন্ন স্কুলের খোলা মাঠে সমাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার প্রায় ১৬ হাজার সুবিধাভোগীর মধ্যে ভাতা বিতরণ করা হচ্ছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা এনামুল হক বার্তা২৪.কমকে বলেন, করোনো পরিস্থিতিতে ভাতার টাকা পেলে দুস্থ মানুষগুলোর কিছুটা হলেও উপকার হবে। তবে করোনা ঝুঁকির মধ্যে ভাতা বিতরণের কাজটি খুবই চ্যালেঞ্জিং। পাঁচটি ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক সহযোগিতায় সামাজিক দূরত্ব বজায় রেখে ভাতা বিতরণ করা হচ্ছে। এ কাজে সহায়তার জন্য স্থানীয়দের নিয়ে একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে উপজেলা সমাজসেবা কার্যালয়। এ স্বেচ্ছাসেবক দল ও গ্রাম পুলিশ মিলে নিরাপদ দূরত্ব বজায় রাখা নিশ্চিত করছেন।

 

এ সম্পর্কিত আরও খবর